গাজীপুরে দুলাভাই হত্যায় যুবক গ্রেপ্তার

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ আগস্ট ২০২০, ২০:৪১

শ্যালিকার সঙ্গে মাদকাসক্ত যুবকের বিয়ে দিতে রাজি না হওয়ার জেরে গাজীপুরে এক যুবক খুন হয়েছেন। আর এ হত্যার অভিযোগে ঢাকার মিরপুর থেকে এক যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাব। শুক্রবার এক প্রেসব্রিফিংয়ে এসব তথ্য জানান র‌্যাব-১ এর পোড়াবাড়ি ক্যাম্পের কোম্পানি কমান্ডার আব্দুল্লাহ আল মামুন।

গ্রেপ্তার আসিফ হায়দার ওরফে আলমগীর ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার নারয়ণপুর ইচাখিলা এলাকার বাসিন্দা।

মামলার অভিযোগে জানা গেছে, গত রবিবার গাজীপুরের পূর্ব চান্দনায় ছুরিকাঘাতে আহত হন রিকশাচালক রুবেল মিয়া। পরদিন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। এ ঘটনায় বুধবার নিহতের স্ত্রী শাফি আক্তার জিএমপির বাসন থানায় মামলা করেন।

মামলার এজাহারে বলা হয়, নিহত রুবেল মিয়ার বাড়ি লালমনিরহাট সদরের কাশিনাথ ঝাড় এলাকায়। তিনি সস্ত্রীক পূর্ব চান্দনায় একটি ভাড়া বাড়িতে থেকে রিকশা চালাতেন। মামলার বাদী শাফি আক্তারের ছোট বোন নার্গিস আক্তার শিমুর সঙ্গে আলমগীর নামে এক যুবকের পরিচয় হয় মোবাইল ফোনে। এর ধারাবাহিকতায় ৩-৪ মাস আগে বাদীর মা এবং বড় বোনের ভাড়া বাসায় গিয়ে শিমুকে বিয়ে করার প্রস্তাব দেন আলমগীর।

নিহতের স্ত্রী শাফি জানান, তার স্বামী রুবেল খোঁজ নিয়ে জানতে পারেন আলমগীর খারাপ প্রকৃতির লোক এবং মাদক সেবন করেন। তখন ফোনে আলমগীরকে বিয়ের প্রস্তাব নকচ করার কথা জানান রুবেল। এর জের ধরে রুবেল রবিবার রাত সাড়ে ৯টার দিকে বাসায় ফেরার সময় স্থানীয় পূর্ব চান্দনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পশ্চিম পাশের রাস্তায় আলমগীর তার গতিরোধ করে। পরে শিমু বিয়ের প্রস্তাব নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে আলমগীর সঙ্গে থাকা চাকু দিয়ে রুবেলের পেটে ও দুই হাতে আঘাত করে পালিয়ে যান। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৪ আগস্ট সকাল সাড়ে ১১টার দিকে রুবেল মারা যান।

র‌্যাব-১ এর কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন জানান, থানা থেকে মামলার বিষয়টি জানার পর র‌্যাবও ওই ঘটনায় ছায়া তদন্ত শুরু করে। আধুনিক প্রযুক্তি ব্যবহার করে আলমগীরকে শুক্রবার সকালে ঢাকার মিরপুর ইসিবি চত্বর থেকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার আলমগীর রুবেলকে ছুরিকাঘাত করার কথা স্বীকার করেছেন বলে জানান মামুন।

বাসন থানার ওসি রফিকুল ইসলাম বলেন, র‌্যাব গ্রেপ্তার আসামিকে থানায় হস্তান্তর করেছে। এসআই সাখাওয়াত হোসেনকে এই মামলার তদন্ত কর্মকর্তা নিয়োগ করা হয়েছে।

(ঢাকাটাইমস/৭আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :