চট্টগ্রামে শেখ ফজিলাতুন্নেসার জন্মবার্ষিকী পালন

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ আগস্ট ২০২০, ১৮:৪৮

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করেছে। স্বাস্থবিধি মেনে শনিবার সকালে চসিক থিয়েটার ইনস্টিটিউট হলে নগর আওয়ামী লীগ নিজ উদ্যোগে এই মহিয়সী নারীর জন্মবার্ষিকী পালন করেছে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে সভায় সংগঠনের সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি হয়ে উঠার পেছনে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব নেপথ্য শক্তি হিসেবে সাহস যুগিয়েছেন। জাতির জনকের অনুপস্থিতিতে তিনি শক্ত হাতে ধরেছেন সংসারের হাল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব রাষ্ট্রনায়কদের মধ্যে একজন উল্লেখযোগ্য ব্যক্তিত্ব। দেশ ছাড়িয়ে প্রধানমন্ত্রীর এই বিশ্ব নেতৃত্ব হয়ে উঠার পেছনে অন্যতম ভূমিকা শেখ ফজিলাতুন্নেসা মুজিবের। তিনি ছিলেন সাহস, ধৈর্য্য, সহনশীল ও প্রতিকূলতা এড়িয়ে সামনে চলা বাঙালি নারীর এক মূর্ত প্রতীক।

অনুষ্ঠানে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহসভাপতি নঈম উদ্দিন আহমেদ চৌধুরী, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, উপদেষ্টা মন্ডলির সদস্য শফর আলী, শেখ মাহমুদ ঈসা, যুগ্ম সম্পাদক এম এ রশিদ, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, ধর্ম সম্পাদক জহুর আহমেদ, ত্রাণ সম্পাদক মোহাম্মদ হোসেনসহ সংগঠনের অন্যান্য সম্পাদকমন্ডলি ও কার্য নির্বাহী কমিটির সদস্যসহ ওয়ার্ড ও থানা আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/৮আগস্ট/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :