চসিক প্রশাসকসহ পাঁচজনকে আদালতে তলব

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ অক্টোবর ২০২০, ১৭:৩৮

চটগ্রাম নগরীর ষোলশহর এলাকার বিপ্লব উদ্যানে সিটি করপোরেশনের উচ্ছেদ কার্যক্রমে কেন অন্তর্বর্তীকালীন নিষেধাজ্ঞা দেয়া হবে না, তা জানতে চেয়ে কারণ দর্শানোর নোটিস দিয়েছে আদালত।

বুধবার স্টাইল লিভিং আর্কিটেক্টসের চেয়ারম্যান মিজানুর রহমানের নিষেধাজ্ঞা চেয়ে করা আবেদনের শুনানি শেষে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) প্রশাসক খোরশেদ আলম সুজনসহ পাঁচজনের বিরুদ্ধে কারণ দর্শানের এ নোটিস দেন চট্টগ্রামের জেলা ও দায়রা জজ ইসমাইল হোসেন।

আগামী পাঁচ দিনের মধ্যে প্রশাসক সুজনসহ পাঁচজন আদালতে হাজির হয়ে উচ্ছেদ বিষয়ে কারণ দর্শাবেন। প্রশাসক ছাড়া মামলার প্রতিপক্ষরা হলেন প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মো. মোজাম্মেল হক, প্রধান রাজস্ব কর্মকর্তা মুফিদুল আলম, প্রধান নগর পরিকল্পনাবিদ একেএম রেজাউল করিম ও প্রধান প্রকৌশলী লে. কর্নেল সোহেল আহমেদ।

বিষয়টি নিশ্চিত করেছেন জেলা ও দায়রা জজ আদালতের পিপি একেএম সিরাজুল ইসলাম।

আদালত সূত্রে জানা যায়, আর্কিটেক্ট মিজানুর রহমান তার আবেদনে বিপ্লব উদ্যানে দোকান নির্মাণের ক্ষেত্রে কোনো রকম চুক্তির ব্যত্যয় ঘটেনি দাবি করে সেখানে চসিকের তরফ থেকে চালানো উচ্ছেদ অভিযানকে ‘অবৈধ’ ও ‘একতরফা’ দাবি করেন।

সম্প্রতি চুক্তির শর্তভঙ্গের অভিযোগ এনে নগরীর ষোলশহর ২ নম্বর গেট এলাকার বিপ্লব উদ্যানে উচ্ছেদ অভিযান চালায় চট্টগ্রাম সিটি করপোরেশন। সাবেক মেয়র আ জ ম নাছির বলেন, এই উদ্যান নির্মাণে কোনো চুক্তির ব্যত্যয় ঘটেনি। চসিকের পক্ষ থেকে উচ্ছেদ অভিযান ন্যায়সঙ্গত নয়।

(ঢাকাটাইমস/১অক্টোবর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বন্দর নগরী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :