১৮ অক্টোবর থেকে লন্ডনে রেইনবো ফিল্ম ফ্যাস্টিভ্যাল

লন্ডন প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ অক্টোবর ২০২০, ২২:৫০

আগামী ১৮ অক্টোবর থেকে লন্ডনে শুরু হচ্ছে ২১তম রেইনবো ফিল্ম ফ্যাস্টিভ্যাল বা চলচ্চিত্র উৎসব। ব্রিটেনসহ পুরো ইউরোপে বাংলাদেশি কৃষ্টি ক্যালচার ও সংস্কৃতি বিকাশের লক্ষ্যে দ্বিতীয় প্রজন্মের কয়েকজন ব্রিটিশ বাংলাদেশি লন্ডনে গড়ে তোলেন রেইনবো চলচিত্র সংসদ নামে এই সংগঠন।

জন্মলগ্ন থেকে এই সংগঠনের উদ্যোগে প্রতিবছর নিয়মিতভাবে লন্ডনে আয়োজন করা হয় রেইনবো ফিল্ম ফ্যাস্টিভ্যালের। এরই ধারাবাহিতকায় এবারেও অনুষ্ঠিত হচ্ছে ২১তম উৎসব। বাংলাদেশ, ভারত, শ্রিলংকা, ইতালি, বেলজিয়াম, অস্ট্রেলিয়া, কসোভোসহ ১২ দেশের মোট ২৫টি চলচ্চিত্র নিয়ে সাজানো হয়েছে এবারের উৎসব। বিশ্বব্যাপী করোনা মহামারির কারণে এবারের উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানসহ বেশির ভাগ প্রদর্শনী অনলাইন প্লাটফর্মে দেখানো হবে।

১৯ অক্টোবর থেকে ২৩ অক্টোবর প্রতিদিন বিকেল ৫টা ৩০মিনিটে পূর্ব লন্ডনের ব্রাডি আর্টস সেন্টারে একটি করে প্রদর্শনী অনুষ্টিত হবে। সামাজিক দূরত্বের বজায় রাখতে আগে আসলে আগে পাবেন এই ভিত্তিতে ২৫ জন দর্শক ব্রাডি আর্টস সেন্টারে এইসব চলচ্চিত্র দেখার সুযোগ পাবেন।

এবারের উৎসবে শ্রেষ্ঠ চলচ্চিত্র, শ্রেষ্ঠ পরিচালক, শ্রেষ্ঠ গল্প, শ্রেষ্ঠ স্বল্প দৈর্ঘ্য/তথ্য চিত্র, শ্রেষ্ঠ মানবিকতার চলচ্চিত্র, বিশেষ জুরি পুরষ্কারসহ আরো তিনটি রেইনবো চলচ্চিত্র সংসদ পুরষ্কার দেয়া হবে। বিস্তারিত জানা যাবে ওয়েবসাইটে rainbowfilmsociety.com দেখুন। [email protected] ঠিকানায় ইমেইল করুন অথবা ০৭৯৫৬-৯২৪২৪৬ নম্বরে ফোন করুন।

(ঢাকাটাইমস/৫অক্টোবর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :