রেস্তোরাঁয় অস্বাস্থ্যকর পরিবেশ, লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ অক্টোবর ২০২০, ২২:০৩

রাজধানীর ব্যস্ততম এলাকা পল্টনের তোপখানা রোড। দিনভর মানুষের আনাগোনা। আধুনিক সব নামে গড়ে ওঠা এখানকার রেস্তোরাঁগুলোয় তাই লেগে থাকে মানুষের ভীড়। কিন্তু এসব খাবারের দোকানের ভেতরকার চিত্র নিয়ে অভিযোগ বহুদিনের। মাঝে মাঝে গুনতে হয় বড় অংকের জরিমানাও।

রবিবার তোপখানা রোডের ঢাকা হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট’ ও ‘ক‌্যাফে ঝিলের’ নোংরা রান্নাঘর ও ফ্রিজে খাবার সংরক্ষণে চরম অব্যবস্থাপনা ও কর্মচারীদের স্বাস্থ্যসনদ না থাকাসহ বেশ কিছু অভিযোগে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও ক্রয়-বিক্রয় চালানসহ আনুষঙ্গিক কাগজপত্রও দেখাতে পারেনি রেস্তোরাঁ কর্তৃপক্ষ।

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের (বিএফএসএ) পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এক লাখ টাকা করে প্রতিষ্ঠান দুটি থেকে জরিমানা আদায় করেন।

অভিযানে নেতৃত্ব দেন বিএফএসএর নির্বাহী ম্যাজিস্ট্রেট কাওছার হোসেন। অভিযানকালে নিরাপদ খাদ্যপরিদর্শক মিজানুর রহমান সিকদার ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

বিএফএসএর পক্ষ থেকে বলা হয়েছে, অভিযানে প্রতিষ্ঠান দুটির রেফ্রিজারেটর ও রান্নাঘরে খাদ্য সংরক্ষণে চরম অব্যবস্থাপনা ও দায়িত্বহীনতা পরিলক্ষিত হয়। এছাড়াও হালনাগাদ লাইসেন্স, কর্মচারীদের স্বাস্থ্যসনদ, পেস্ট কন্ট্রোল প্রমাণক, ক্রয়-বিক্রয় চালানসহ আনুষঙ্গিক কাগজপত্র দেখাতে পারেনি কর্তৃপক্ষ।

রেস্তোরাঁ কর্তৃপক্ষকে রান্নাঘর ও রেফ্রিজারেটরের পরিষ্কার-পরিচ্ছন্নতা বজায় রাখার জন্য প্রয়োজনীয় দিকনির্দেশনা দেন ম্যাজিস্ট্রেট।

(ঢাকাটাইমস/২৫অক্টোবর/বিইউ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :