অস্ট্রেলিয়া সফরে রোহিত বাদ কেন: প্রশ্ন গাভাস্কারের

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ অক্টোবর ২০২০, ১২:৩৯

তিনি নাকি আহত। আর তাই আসন্ন অস্ট্রেলিয়া সফরে তিন ফরম্যাটের কোনো দলেই তাঁকে রাখেননি ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) নির্বাচকরা। অথচ সেই আহত রোহিত শর্মাকেই দেখা গেছে মুম্বাইয়ের নেটে অনুশীলন করতে। তাঁর অনুশীলনের ভিডিও আবার টুইট করেছে মুম্বাই ইন্ডিয়ান্স। যা দেখে নেটাগরিকদের প্রশ্ন, ঠিক কতটা আহত হিটম্যান? সুনিল গাভাস্কার পর্যন্ত এই বিষয়ে ধোঁয়াশা কাটাতে বোর্ডের কাছে অনুরোধ করেছেন।

সোমবার সন্ধ্যায় আসন্ন অস্ট্রেলিয়া সফরের জন্য তিন ফরম্যাটে দল ঘোষণা করে বিসিসিআই। তিনটি দলেই নেই রোহিত শর্মা। টেস্ট দলে নেই ইশান্ত শর্মাও। দুই তারকাই চোটের জন্য আইপিএলে শেষ কয়েকটি ম্যাচ খেললেনি। বোর্ডও আনুষ্ঠানিক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, দুই তারকার চোটের দিকে নজর রাখছে বোর্ডের মেডিক্যাল টিম।

টেস্টে ওপেনার রোহিতের রেকর্ড অসাধারণ। গত বছর বাংলাদেশ এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুর্দান্ত খেলেছিলেন হিটম্যান। চোটের জন্য নিউজিল্যান্ড সফরের দলে ছিলেন না রোহিত। দুই ম্যাচের সিরিজ ২-০ ফলে হারে ভারত। তারপর করোনার আবহে আর খেলা হয়নি। আইপিএলে কয়েকটি ম্যাচ খেলার পরই চোট পান রোহিত। সেই চোটের জন্যই তাঁকে দলে নেওয়া হয়নি বলে জানা গেছে।

এই পর্যন্ত সব ঠিকই ছিল। সমস্যার সূত্রপাত মুম্বাই ইন্ডিয়ান্সের পোস্ট করা ভিডিওর পর থেকে। যেখানে দেখা যাচ্ছে, নেটে স্বাভাবিকভাবেই ব্যাট করছেন হিটম্যান। আইপিএলে তিনি ফের ব্যাট হাতে নামতে পারেন, এমন কথাও শোনা যাচ্ছে। তাহলে রোহিতের চোট ঠিক কতটা? গাভাস্কারের প্রশ্ন, ‘নেটে যে এভাবে ব্যাট করছে, তার চোট কতটা যে দেড় মাস পরের সফর থেকে বাদ দিতে হলো?’ এ বিষয়ে বোর্ডের ব্যাখ্যাও চেয়েছেন তিনি।

একই প্রশ্ন ক্রীড়াপ্রেমীদের একটা বড় অংশেরও। ‘আহত’ রোহিতকে নিয়ে আপাতত প্রশ্ন অনেক।

(ঢাকাটাইমস/২৭ অক্টোবর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :