ঢাকা-সিলেট মহাসড়কে তিন রেস্তোরাঁকে জরিমানা

হবিগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ নভেম্বর ২০২০, ২০:৪৫

ঢাকা-সিলেট মহাসড়কে হোটেল হাইওয়ে ইন, পানসী রেস্টুরেন্ট, হোটেল আল আমিন ফুড ফেয়ারকে এক লাখ ৬৫ হাজার টাকা জরিমানা করেছে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। শুক্রবার সন্ধ্যায় এ অভিযান হয়।

হবিগঞ্জ জেলা প্রশাসকের তত্ত্বাবধানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর হবিগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক দেবানন্দ সিনহার নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়।

অভিযানে ঢাকা-সিলেট মহাসড়কের হোটেল হাইওয়ে ইন রেস্টুরেন্টকে ফ্রিজের মধ্যে কাঁচা বাসি খাবার সংরক্ষণ, নোংরা পরিবেশে রান্না, নির্ধারিত দামের চাইতে বেশি দামে পানি ও সফট ড্রিংকস বিক্রি করার কারণে ৬০ হাজার টাকা, পানসী রেস্টুরেন্টকে খাবারে অনুমোদনবিহীন রং ব্যবহার, পানি এবং সফট ড্রিংকসের দাম নির্ধারিত মূল্যের চাইতে বেশি রাখার জন্য ৪০ হাজার টাকা এবং আল-আমিন ফুড ফেয়ার হোটেলে খাবারে অনুমোদনবিহীন বিভিন্ন রং ব্যবহার, হাইড্রোজ ব্যবহার, অপরিচ্ছন্ন পরিবেশে রান্না করা, পানি ও সফট ড্রিংকসের দাম বেশি রাখার কারণে ৬৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান চলাকালে হোটেল আল আমিনের পাশে শাহিন কসমেটিকসের বিরুদ্ধে একজন ভোক্তা অভিযোগ করায় শাহিন কসমেটিকসকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয় এবং ভোক্তা তাৎক্ষণিক এক হাজার ২৫০ টাকা পান।

অভিযানে সহযোগিতা করেন র‌্যাব-৯ এর একটি দল এবং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি হবিগঞ্জের পরিচালক দেওয়ান মিয়া এবং জেলা বাজার কর্মকর্তা।

এ ব্যাপারে হবিগঞ্জ ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক দেবানন্দ সিনহা বলেন, এটি আমাদের নিয়মিত অভিযানের অংশ। এছাড়া প্রতিটি প্রতিষ্ঠানকে খাবারের মূল্য নির্ধারণ করে আগামী বৃহস্পতিবার আমার কার্যালয়ে হাজির হতে বলা হয়েছে। নয়তো আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

অভিযানে র‌্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের কমান্ডার মেজর আহমেদ নোমান জাকি ও সহকারী পুলিশ সুপার আহসান আল আলম।

(ঢাকাটাইমস/১২নভেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :