গেট ভেঙে রেললাইনে ট্রাক, ট্রেন চলাচল ব্যাহত

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২২ নভেম্বর ২০২০, ১০:১৯ | প্রকাশিত : ২২ নভেম্বর ২০২০, ০৮:১৮

চাঁদপুর-লাকসাম রেলপথের বাকিলা রেলক্রসিংয়ে মালামাল বোঝাই দ্রুতগামী একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে রেললাইনের পাশের গেইট ব্রেরিয়ার ভেঙে রেলপথের উপর উল্টে পড়ে। এতে রেললাইন ক্ষতিগ্রস্ত হওয়ায় এই পথে ট্রেন চলাচল প্রায় চার ঘণ্টা বন্ধ থাকে। পুলিশ ট্রাকের চালককে আটক এবং ঘাতক ট্রাকটিকে জব্দ করেছে।

রবিবার ভোর ৩টায় চাঁদপুর-লাকসাম রেলপথের বাকিলা নামক স্থানে এই দুর্ঘটনা ঘটে। ফলে নির্ধারিত সময়ের এক ঘণ্টা ১০ মিনিট পরে চাঁদপুর থেকে মেঘনা এক্সপ্রেস চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে যায়।

পুলিশ ট্রাকটিকে জব্দ করে চাঁদপুর রেলওয়ে থানায় নিয়ে এসেছে। ঘটনার পরপর ঘটনাস্থল পরিদর্শন করেছেন চাঁদপুর রেলওয়ে থানার অফিসার ইনচার্জ মো. সারোয়ার আলম। এ ব্যাপারে চাঁদপুর রেলওয়ে থানায় নিয়মিত মামলা দায়ের করা হবে বলে জানান ওসি।

জানা গেছে, কাঁচা মাল বোঝাই একটি ট্রাক গোপালগঞ্জ থেকে শনিবার ছেড়ে চাঁদপুর হয়ে কুমিল্লা যাচ্ছিল। রাস্তায় চাঁদপুর-লাকসাম রেলপথের এলসি-৬ নামক স্থানে এলে মালবোঝাই ট্রাকটি দ্রুতগতিতে বাকিলা রেলক্রসিংয়ের বাক দিয়ে পারাপারের সময় নিয়ন্ত্রণ হারিয়ে গেইট ব্রেরিয়ার ভেঙে ভেতরে ঢুকে পড়ে। ট্রাকটি কাঁচা মালামাল নিয়ে উল্টে পড়ে যায়। এতে রেল চলাচল বন্ধ হয়ে যায়। তবে এ ঘটনায় ট্রাকের চালক ও হেলপারের কোনো ক্ষতি হয়নি।

খবর পেয়ে রেলওয়ের পূর্ত বিভাগের দায়িত্বরত কর্মকর্তা আবুল কালাম আজাদের নেতৃত্বে মো. সোলেমান ভূঁইয়ার সহযোগিতায় একটি টিম আধুনিক পদ্ধতি ব্যবহার করে রেললাইনের উপর থেকে দুর্ঘটনা কবলিত ট্রাকটি দ্রুত সরিয়ে নেয়। এতে এই পথের ট্রেন চলাচল প্রায় চার ঘণ্টা পর স্বাভাবিক হয়েছে। তবে রেলওয়ে ইঞ্জিনিয়ারিং বিভাগ এই রিপোর্ট লেখা পর্যন্ত রেলপথ মেরামতের কাজ চালিয়ে যাচ্ছে বলে জানান দায়িত্বরত কর্মকর্তা মো. আবুল কালাম আজাদ।

(ঢাকাটাইমস/২২নভেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :