মনোনয়ন পেলেন না ভৈরবের বর্তমান মেয়র আক্কাছ

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ জানুয়ারি ২০২১, ১৯:১৪

কিশোরগঞ্জের ভৈরব পৌরসভা নির্বাচনে মনোনয়ন পেলেন না বর্তমান মেয়র বীর মুক্তিযোদ্ধা অ্যাড ফখরুল আলম আক্কাছ। তিনি তিন মেয়াদে একটানা ১৫ বছর পৌরসভার মেয়র হিসেবে দায়িত্ব পালন করেছেন।

শনিবার আওয়ামী লীগের জনপ্রতিনিধি নির্বাচন বোর্ড ভৈরব পৌর আ,লীগের সাবেক সভাপতি ইফতেখার হোসেন বেনুকে দলের মেয়র প্রার্থী হিসেবে মনোনয়ন দিয়েছে। মনোনয়ন প্রত্যাশী ছিলেন বর্তমান মেয়রসহ নয়জন। আগামী ২৮ ফেব্রুয়ারি ভৈরব পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২ ফেব্রুয়ারি।

ভৈরবে গত কয়েক বছর যাবত আওয়ামী লীগ দুই গ্রুপে বিভক্ত। একটি গ্রুপের নেতৃত্ব দেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব সায়দুল্লাহ মিয়া। অপর গ্রুপের নেতৃত্ব দেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আবুল মনসুর। বর্তমান মেয়র অ্যাডভোকেট আক্কাছ হলেন সায়দুল্লাহ মিয়ার চাচাত ভাই এবং তার অনুসারী নেতা।

এ নির্বাচনে পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ, উপজেলা ছাত্রলীগের সভাপতি খলিলুর রহমান লিমন ও উপজেলা যুবলীগের সাবেক সিনিয়র সহসভাপতি আলহাজ্ব আবদুল্লাহ আল মামুন দলের প্রার্থী ছিলেন। এর মধ্যে মামুন ছাড়া অপর দুইজন সায়দুল্লাহ মিয়ার অনুসারী নেতা।

গত বছর উপজেলা পরিষদ নির্বাচনে আবুল মনসুর চেয়ারম্যান পদে বিদ্রোহী হয়ে সায়দুল্লাহ মিয়ার সঙ্গে পরাজিত হয়ে ক্ষমতাহীন হয়ে রয়েছে। অনেকের ধারণা, এবার মনসুরের অনুসারী ইফতেখার হোসেন নৌকা মার্কা পাওয়ার পর তিনি যদি বিজয়ী হন তবে ভৈরবের রাজনীতির মোড় ঘুরে যেতে পারে। ধারণা করা হচ্ছে, ভৈরবের দুটি গ্রুপকে ব্যলেন্স করতেই এবার বেনুকে মনোনয়ন দেয়া হলো।

এদিকে, ইফতেখার হোসেন বেনু সজ্জন রাজনীতিবিদ হিসেবে এলাকায় পরিচিত। তিনি দুইবার বিদ্রোহী মেয়র প্রার্থী হয়ে পৌর নির্বাচনে পরাজিত হয়েছিলেন।

অন্যদিকে, বর্তমান মেয়র তিনবার দায়িত্ব পালন করে ভৈরব পৌর শহরের ব্যাপক উন্নয়ন করেছেন। তিনি এলাকায় সৎ ব্যক্তি হিসেবে পরিচিত হয়েও তিনি এবার মনোনয়ন পেলেন না। কারন হিসেবে জানা গেছে, দায়িত্ব পালনকালে তিনি দলীয় নেতাকর্মীদের সবসময় দূরে রেখেছেন। ভৈরবে জিল্লুর রহমানের নামে একটি রোডের নাম তিনি বাতিল করেছেন। এসব কারণে স্থানীয় নেতাকর্মীরা তাকে নির্বাচনে পুনরায় প্রার্থী না হতে অনুরোধ করেছে।

এ নির্বাচনে ফখরুল আলম আক্কাছ ও ইফতেখার হোসেন বেনু ছাড়া মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী পৌর আওয়ামী লীগের ভৈরব চেম্বারের সাবেক সভাপতি ও যুবলীগ নেতা আবদুল্লাহ আল মামুন, উপজেলা ছাত্রলীগের সভাপতি খলিলুর রহমান লিমন ও পৌর আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ, চেম্বার অব কমার্স সভাপতি আলহাজ্ব হুমায়ুন কবির, উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক শেফায়েত উল্লাহ, আওয়ামী লীগ নেতা এমআর সোহেল সেন, আওয়ামী লীগ নেতা ইমরান।

(ঢাকাটাইমস/৩০জানুয়ারি/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

সিরাজগঞ্জে প্রার্থীর পক্ষে গোপন বৈঠক: ৫ প্রিজাইডিং কর্মকর্তাসহ ৬ জন গ্রেপ্তার

টাঙ্গাইলে কাভার্ডভ্যানের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে ট্রাকচালক নিহত

সুজানগরে বিপুল টাকা ও ১০ সহযোগীসহ চেয়ারম্যান প্রার্থী শাহীন আটক

চুয়াডাঙ্গায় বজ্রসহ শিলাবৃষ্টি, শীতল বাতাসে জনমনে স্বস্তি

ফরিদপুরে স্বস্তির বৃষ্টি, বজ্রপাতে কৃষকের মৃত্যু

পাবনায় ৩টি ইটভাটায় ৯ লাখ টাকা জরিমানা 

নষ্ট হচ্ছে জাটকা অভিযানে জব্দ মূল্যবান জেলে নৌকা

ঝিনাইদহ পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের দ্বিতীয় দিনের কর্মবিরতি

বরগুনায় সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত 

চাঁদপুরে পিকআপ ভ্যান-অটোরিকশার সংঘর্ষে বাবা-ছেলে নিহত

এই বিভাগের সব খবর

শিরোনাম :