চট্টগ্রামের সাংবাদিক আলীউর-মোস্তফা সংবর্ধিত

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ ফেব্রুয়ারি ২০২১, ২২:০০

চট্টগ্রাম প্রেস ক্লাবের প্রচার ও প্রকাশনা সম্পাদক আলীউর রহমান ও দ্য ডেইলি স্টারের প্যানডেমিক হিরো অ্যাওয়ার্ড পাওয়া মোস্তফা ইউসুফকে সংবর্ধনা দিয়েছে চট্টগ্রাম শহরে বিভিন্ন গণমাধ্যমে কর্মরত রাঙ্গুনিয়ার সাংবাদিকদের সংগঠন রাঙ্গুনিয়া জার্নালিস্ট অ্যালায়েন্স।

বৃহস্পতিবার দুপুরে নগরের জামালখান সড়কে একুশে পত্রিকা কার্যালয়ে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে আলীউর রহমান ও মোস্তফা ইউসুফকে সংগঠনের পক্ষ থেকে সম্মাননা স্মারক তুলে দেয়া হয়।

অনুষ্ঠানে রাঙ্গুনিয়া জার্নালিস্ট অ্যালায়েন্স, চট্টগ্রামের আহ্বায়ক ও একুশে পত্রিকা সম্পাদক আজাদ তালুকদার বলেন, আমি মোস্তফা ইউসুফের একনিষ্ঠ ভক্ত। মোস্তফার সঙ্গে বছর দুয়েক ধরে আমার এক সঙ্গে থাকা হয়েছে। কখনো আমি যদি একটু অস্বস্তিতে ভুগি, ভালো সময় কাটানো দরকার, তখন আমি মোস্তফাকে খুঁজি। আমার উদ্দেশ্যে হচ্ছে, রথ দেখা ও কলা বেচা। মোস্তফার কাছ থেকে কিছু শেখা আড্ডার ছলে। আর একটু ভালো সময় কাটানো।

দৈনিক প্রথম আলোর চট্টগ্রামের ডেপুটি চিফ আশরাফ উল্লাহ রুবেল বলেন, সাংবাদিকতায় টিকে থাকতে হলে অনুসন্ধানী প্রতিবেদন থাকতে হবে। মোস্তফা ইউসুফের অনুসন্ধানী প্রতিবেদনগুলো অসাধারণ। মোস্তফা ইউসুফকে বাঁচিয়ে রাখবে তার কাজগুলো। এগিয়ে যাওয়ার জন্য এ ধরনের প্রতিবেদনই দরকার।

সংবর্ধিত অতিথি আলীউর রহমান এমন নান্দনিক আয়োজনের জন্য সংগঠনের আহ্বায়ক আজাদ তালুকদারকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। তিনি বলেন, ‘ব্যক্তিগতভাবে আমার কোনো অর্জন নেই। অর্জন বলতে যদি কিছু থেকে থাকে তা সহকর্মীদের দোয়া, সহযোগিতা ও ভালোবাসার ফল। কখনো নদীরক্ষা, কখনো পরিবেশদূষণ রোধ, কখনোবা বা বিপ্লবীর স্মৃতিবিজড়িত বাড়িরক্ষায় ছুটে যাওয়া-এসব কিন্তু কিছু পাওয়া বা স্বীকৃতির জন্য নয়, স্রেফ চিত্তের তাগিদ থেকেই করি, মনের শান্তির জন্যই করি। যতদিন বেঁচে থাকব, ততদিন সমাজের জন্য, মানুষের জন্য সর্বোচ্চ করে যাবার চেষ্টা করব।’

দ্য ডেইলি স্টারের স্টাফ করসপন্ডেন্ট মোস্তফা ইউসুফ বলেন, ২০১৭ সালে সেপ্টেম্বরে ডেইলি স্টারে যখন জয়েন করেছিলাম, তখন প্রতিজ্ঞা করেছিলাম, সাংবাদিকতার কাজকে ভালোবাসবো। কাজের প্রতি আন্তরিক থাকবো। কাজের জন্য জীবন দিয়ে দেব। আমি আমার যৌবনের স্বর্ণালী সময়টা সাংবাদিকতায় দেব, এই সময়টা অপচয় হোক সেটা আমি চাই না।

‘এই সংকল্প নিয়ে কাজ শুরু করেছিলাম। ২০১৮ সালের প্রতিনিধি সম্মেলনে বেস্ট রিপোর্টার হিসেবে আমার নামটা চলে আসে। পরপর দুই বছর ২০১৯ ও ২০ এই দুই বছর নিজেকে কিছুটা প্রমাণ করতে পেরেছি। যখন দেখি আমার জন্মস্থানের স্বজনরা আমাকে আপন করে নিচ্ছে, আমার কাজগুলোকে পছন্দ করছে, তখন ভীষণ ভালো লাগে।’ - বলেন মোস্তফা ইউসুফ।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন রাঙ্গুনিয়া জার্নালিস্ট অ্যালায়েন্স, চট্টগ্রামের সদস্য বাংলাদেশ সংবাদ সংস্থার স্টাফ রিপোর্টার জিগারুল ইসলাম।

উপস্থিত ছিলেন সংগঠনের সদস্য দৈনিক ইনকিলাবের সিনিয়র রিপোর্টার তাপস বড়ুয়া রুমু, দৈনিক কর্ণফুলীর চিফ রিপোর্টার এয়াকুব আলী মনি, চ্যানেল ২৪-এর স্টাফ রিপোর্টার রনি দত্ত, ঢাকাটাইমসের ব্যুরো প্রধান হাশেম তালুকদার, সুপ্রভাত বাংলাদেশের সহসম্পাদক কাঞ্চন মহাজন, কাকন দেব, একুশে পত্রিকার স্টাফ রিপোর্টার আবছার রাফি, জোবায়েদ ইবনে শাহাদাত প্রমুখ।

(ঢাকাটাইমস/৪ফেব্রুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :