দক্ষিণ কোরিয়ায় ইসলামিক কর্মশালা

মোহাম্মদ হানিফ, দক্ষিণ কোরিয়া থেকে
 | প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারি ২০২১, ১৭:৩৯

দক্ষিণ কোরিয়ার মুসলিম কমিউনিটির উদ্যোগে দুই দিনব্যাপী অনলাইন ইসলামিক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৈশ্বিক মহামারির কারণে এবার অনলাইনে এই কর্মশালাটির আয়োজন করা হয়েছে।

শুক্রবার কোরিয়ার স্থানীয় সময় বিকাল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত কর্মশালা চলে এবং শনিবার বিকাল ৬টা থেকে ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কোরিয়া মুসলিম কমিউনিটি ফেইসবুক গ্রুপের পেজ থেকে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে হাজার হাজার মানুষ অনুষ্ঠানটি দেখেছেন এবং শেয়ার করেছেন।

ইসলামিক কর্মশালা পরিচালনা করেন নামিয়াং মসজিদের খতিব পিএইচডি গবেষক কামরুল হাসান। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকার মদীনাতুল উলূম কামিল মাদ্রাসার প্রধান মুহাদ্দিস ড. মুফতি আবুল কালাম আজাদ বাসার। প্রধান আলোচক ছিলেন ইন্টারন্যাশনাল ইসলামিক স্কলার, কিউএনএস একাডেমিক লন্ডনের ডিরেক্টর মিডিয়া ব্যক্তিত্ব ড. আবদুস সালাম আজাদী।

বিশেষ আলোচক ছিলেন স্থানীয় আনিয়াং মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা সাইয়্যেদ আব্দুর রহমান।

পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। স্বাগত বক্তব্য রাখেন কোরিয়া মুসলিম কমিউনিটির সভাপতি মোহাম্মদ ইব্রাহিম। অনুষ্ঠানে ইসলামী সংঙ্গীত পরিবেশন করেন আকিল উদ্দিন, আব্দুল্লাহ আল হাসিব ও আহসান উল্লাহ।

কর্মশালার দ্বিতীয় দিনে শিল্পী আমান উল্লাহর পরিচালনায় ইসলামিক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সংগীত পরিবেশন করেন একঝাঁক তরুণ শিল্পী। ইসলামিক সাংস্কৃতিক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ব বিখ্যাত ক্বারি আহমাদ বিন ইউসুফ আল আজহারী, শিল্পী মশিউর রহমান, লিটন হাফিজ চৌধুরী, ওবায়দুল্লাহ তারেক, রবিউল ইসলাম ফয়সাল, নিয়াজ মাখদুম, আব্দুল্লাহ আল হিসাম, সাইফুল ইসলাম শশি, আব্দুল্লাহ হাসিব, ইফতেখারুজ্জান।

(ঢাকাটাইমস/১৩ফেব্রুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :