চতুর্থ টেস্ট থেকে সরে দাঁড়ালেন বুমরা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৫:২৩

চার ম্যাচ টেস্ট সিরিজে ইতোমধ্যেই ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে স্বাগতিক ভারত। সিরিজের চতুর্থ এবং শেষ ম্যাচে জয় কিংবা ড্র হলেই টেস্ট চ্যাম্পিয়ন্সশিপের ফাইনাল নিশ্চিত হবে ভারতের। তবে গুরুত্বপূর্ণ এই ম্যাচে খেলবেন না দলীয় পেসার জাস্প্রিত বুমরা। ব্যক্তিগত কারণে নিজেই সরে দাঁড়িয়েছেন তিনি।

ব্যক্তিগত কারণ দেখিয়ে বুমরাহ নিজেই ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছে (বিসিসিআই) অনুরোধ করেছিলেন, তাকে যেন শেষ ম্যাচ থেকে ছেড়ে দেয়া হয়। দলের সেরা পেসারের অনুরোধ রেখেছে বিসিসিআই। তাকে ছাড়াই শেষ ম্যাচ খেলবে ভারতীয় ক্রিকেট দল। বুমরাহর বদলে কাউকে স্কোয়াডে নেয়া হবে না।

এখন বুমরাহ না থাকায় ভারতের স্কোয়াড দাঁড়িয়েছেন ১৭ জনের। যেখানে মূল একাদশে তার জায়গা নেয়ার দৌড়ে থাকবেন উমেশ যাদব ও মোহাম্মদ সিরাজ। আর দল যদি বাড়তি স্পিনার খেলানোর চিন্তা করে তাহলে হয়তো কুলদ্বীপ যাদব বা হার্দিক পান্ডিয়ার মধ্যে যেকোনো একজনের কপাল খুলতে পারে।

চলতি ইংল্যান্ড সিরিজে প্রথম বার দেশের মাঠে খেলার সুযোগ পান বুমরা। চেন্নাইয়ে প্রথম টেস্টে খেললেও দ্বিতীয় টেস্টে বিশ্রাম দেওয়া হয়েছিল তাঁকে। তৃতীয় টেস্টে নিজের ঘরের মাঠ মোতেরায় খেলার সুযোগ পান। যদিও স্পিন-সহায়ক সেই টেস্টে কোনও উইকেট পাননি তিনি। উল্লেখ্য, অস্ট্রেলিয়া সিরিজের শেষ ম্যাচে চোটের কারণে খেলতে পারেননি তিনি। তবে প্রথম তিনটি টেস্টে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন তিনি।

(ঢাকাটাইমস/২৭ফেব্রুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :