পিচ ইস্যুতে ভারতের সাফাই গাইলেন ভিভ রিচার্ডস

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ মার্চ ২০২১, ১৫:৪৪

ভারত-ইংল্যান্ড মধ্যকার তৃতীয় টেস্ট ম্যাচে ভারতের বানানো পিচ নিয়ে একের পর এক সমালোচনা করেই যাচ্ছেন ক্রিকেট বিশ্লেষকরা। কিন্তু ওয়েস্ট ইন্ডিয়ান কিংবদন্তি ভিভ রিচার্ডস বললেন ভিন্ন কথা। রীতিমতো ভারতের পিচের সাফাই গাইলেন তিনি। চতুর্থ ম্যাচেও একই রকম পিচ বানানো উচিত বলে মনে করেন তিনি।

আহমেদাবাদে সিরিজের তৃতীয় টেস্টে ইংল্যান্ডকে ১০ উইকেটে হারিয়েছে ভারত। দুই ইনিংস মিলিয়ে ইংল্যান্ডের মাত্র ১৯৩ রান তোলাই যত আলোচনার জন্ম দিয়েছে। এমন ঘটনার পর মাইকেল ভন, মন্টি প্যানেসার কিংবা অ্যালিস্টার কুকরা ইংল্যান্ডকে আইসিসির শরণাপন্ন হওয়ার পরামর্শও দিয়েছেন। এমন উইকেট টেস্ট ক্রিকেটের মর্যাদাহানি করছে বলেও দাবি তাঁদের। ইংলিশ সাবেক ক্রিকেটারদের এমন দাবিকে হেসে উড়িয়ে দিয়েছেন ভিভ রিচার্ডস।

নিজের ফেসবুকে ভিডিও পোস্ট করে তিনি বলেন, ‘সম্প্রতি ভারতে অনুষ্ঠিত টেস্ট সিরিজ নিয়ে আমাকে বিস্তর প্রশ্ন করা হয়, বিশেষ করে দ্বিতীয় ও তৃতীয় টেস্ট নিয়ে। পিচ নিয়ে চারিদিকে যেরকম কান্নাকাটি, হাহাকার চোখে পড়ছে, তাতে আমি একটু বিভ্রান্ত। যারা কান্নাকাটি করছেন, তাদের স্মরণ করিয়ে দিতে চাই যে, একটা সময় আপনদের সিমিং পিচে খেলতে হয়। বল গুডলেনথ স্পট থেকে হঠাৎ লাফিয়ে ওঠে। তখন মনে করা হয় এটা ব্যাটসম্যানদের সমস্যা। ব্যাটসম্যানরা কখনও কখনও এটার সঙ্গে মানিয়েও নেন। তবে এখন আপনারা অন্য দিকটা দেখতে পাচ্ছেন। যে কারণেই এটাকে টেস্ট ম্যাচ বলা হয়। কেননা, এটা সবরকমভাবে পরীক্ষা নিয়ে থাকে।’

(ঢাকাটাইমস/১মার্চ/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :