মাস্ক না পরায় মাস্ক ব্যবসায়ীর জরিমানা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ এপ্রিল ২০২১, ১৫:০০

করোনাভাইরাস মহামারীর মধ্যে সতর্কতা হিসেবে মাস্ক না পরায় জরিমানা গুণতে হয়েছে টঙ্গির এক মাস্ক ব্যবসায়ীকে। মাস্কের ব্যবসা করেও নিজে মাস্ক ব্যবহার না করায় আবু কালাম নামে ওই ব্যবসায়ীর এক হাজার টাকা জরিমানা করে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার বেলা ১২টা থেকে রাজধানীর মতিঝিলে জনসচেতনতা বৃদ্ধিতে অভিযান পরিচালনার সময় তাকে জরিমানা করেন র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু।

মাক্স ব্যবসায়ী আবু কালাম টঙ্গিতে মাস্কের ব্যবসা করেন। মতিঝিল থেকে টঙ্গি যাওয়ার সময় মুখে মাস্ক না থাকায় র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত তার এক হাজার টাকা জরিমানা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু বলেন, ‘আবু কালাম নামের ব্যক্তি মাস্কের ব্যবসা করেন। কিন্তু তিনি নিজেই মাস্ক পরেননি। সচেতনতা তৈরি ও করোনা সংক্রমণ রোধে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাকে এক হাজার টাকা জরিমানা করা হয়।’

তিনি আরও বলেন, ‘সরকারের নির্দেশনাগুলো বাস্তবায়ন করার লক্ষ্যে যারা মাস্ক পরবে না, তাদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। লকডাউনে যারা বিনা কারণে বাইরে ঘোরাঘুরি করবেন, তাদেরও জরিমানা করা হচ্ছে।’ করোনা মহামারি মোকাবিলায় সবার জনসচেতনতা বৃদ্ধি, মাস্ক ও হ্যান্ড-স্যানিটাইজার বিতরণ করা হবে বলেও জানান তিনি।

‘এখন পর্যন্ত ১২ জনকে জরিমানা করা হয়েছে বলে জানিয়ে র‌্যাবের এই ম্যাজিস্ট্রেটর বলেন, এখনো অভিযান চলছে। অভিযান শেষে বিস্তারিত জানানো হবে।

ঢাকাটাইমস/০৬এপ্রিল/আরকে/এমআর

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :