সাভারে বকেয়া বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ

সাভার (ঢাকা) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ এপ্রিল ২০২১, ২০:৫১

সাভারে ঢাকা-আরিচা মহাসড়কে বকেয়া বেতনের দাবিতে ভার্সেটাইল অ্যাটেয়ার নামে একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকরা অবরোধ করে বিক্ষোভ করেছেন। বৃহস্পতিবার বিকাল ৫টার দিকে কারখানা ছুটির পর দুই মাসের বকেয়া বেতনের দাবিতে সাভার রাজফুলবাড়িয়া বাসস্ট্যান্ড এলাকায়

ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন শ্রমিকরা।

শ্রমিকরা জানান, ভার্সেটাইল অ্যাটেয়ার পোশাক কারখানায় প্রায় আড়াই শতাধিক পোশাক শ্রমিক কাজ করেন। এদের ফেব্রুয়ারি ও মার্চ মাসের বেতন বকেয়া রয়েছে। এর আগে বেতনের দাবি তুলে গত ৩১ মার্চ শ্রমিক অসন্তেুাষ শুরু হয় কারখানায়। সেই দিন শিল্প পুলিশ কার্যালয়ে কারখানার মালিক, শ্রমিক ত্রিপক্ষীয় আলোচনায় বসে সিদ্ধান্ত হয় ৮ এপ্রিল বেতন দেওয়ার। কিন্তু আজও মালিক পক্ষ বেতন না দিয়ে নানা টালবাহানা করলে রাস্তায় নামেন শ্রমিকরা।

এসময় বিক্ষুব্ধ শ্রমিকরা বলেন, লকডাউনের সময় কোন দোকানপাটে বাকি দেয় না। আর আমরা দুই মাস ধরে বেতন পাই না। আমাদের হাতে কোনো টাকা নেই। ঠিকঠাক বাজার করে খাইতে পারছি না। আমরা যখন কষ্ট সহ্য করতে পারি না- তখন রাস্তায় নামি।

তারা আরো বলেন, আমরা সারা মাস কাজ করি- মাস শেষে বেতনের আশায়। কিন্তু মাস শেষে বেতন দেয়া নিয়ে মালিকরা টানবাহানা শুরু করেন। বাচ্চার দুধ কেনার টাকাও পাই না আমরা। আজকের মধ্যে বেতন পরিশোধ করার জোর দাবি জানাচ্ছি।

এ ব্যাপারে কারখানা কর্তৃপক্ষের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও কোন সাড়া পাওয়া যায়নি।

সাভার মডেল থানার পরিদর্শক (তদন্ত) সাইফুল ইসলাম জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে শ্রমিকদের বুঝিয়ে শান্ত করেছে। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

(ঢাকাটাইমস/৮এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :