হাইস্কোরিং ম্যাচে পাঞ্জাবকে হারিয়ে দিল্লীর জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ এপ্রিল ২০২১, ০০:৪৫ | প্রকাশিত : ১৯ এপ্রিল ২০২১, ০০:৩৯

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে(আইপিএল) রবিবার রাতের হাইস্কোরিং ম্যাচে পাঞ্জাব কিংসকে হারিয়েছে বর্তমান রানারআপ দল দিল্লী ক্যাপিটালস। শিখর ধাওয়ানের দুর্দান্ত ব্যাটিংয়ের সুবাদে লোকেশ রাহুল বাহিনীকে ৬ উইকেটে হারিয়েছে রিসাব পান্তরা।

ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৯৫ রান সংগ্রহ করে পাঞ্জাব। জবাবে ব্যাট করতে নেমে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় দিল্লী। ১৮.২ ওভারে ৪ উইকেটেই পাঞ্জাবের করা রান অতিক্রম করে দিল্লী।

এদিন টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন দিল্লী অধিনায়ক রিসাব পান্ত। ব্যাট করতে নেমে দুই ওপেনার লোকেশ রাহুল আর মায়াঙ্ক আগারওয়ালের ব্যাটে রীতিমত ঝড় ওঠে। ১২.৪ ওভার ব্যাটিং করে ১২২ রান তুলেন তারা দু’জন।

৩৬ বলে ৬৯ রানের ঝড় তুলে বিদায় নেন আগারওয়াল। ৭টি বাউন্ডারির সঙ্গে ছক্কার মার মারেন ৪টি। আর লোকেশ রাহুল ৫১ বলে খেলেন ৬১ রানের ইনিংস। ৭টি বাউন্ডারির সঙ্গে ছক্কা মারেন ২টি।

এরেপর ক্রিস গেইল মাঠে নেমে ৯ বলে খেলেন ১১ রানের ইনিংস। ১৩ বলে ২২ রান করে অপরাজিত থাকেন দীপক হুদা, নিকোলাস পুরান করেন ৯ রান। শাহরুখ খান করেন ৫ বলে ১৫ রান।

জবাবে ব্যাট করতে নেমে দুর্দান্ত সূচনা করেন দিল্লীর দুই ওপেনার পৃথ্বী শ এবং শিখর ধাওয়ান। ওপেনিং জুটিতে ৫.৩ ওভারে ৫৯ রান তুলেন তারা। ১৭ বলে ৩২ রান করে ফেরেন পৃথ্বী। দ্বিতীয় উইকেটে ব্যাট কতে নেমে ১২ বলে ৯ রান করেন এবারের আসরে প্রথমবার খেলতে নামা স্টিভেন স্মিথ।

এদিকে ৪৯ বলে ৯২ রান তুলে জয়ের ভিত গড়ে দিতে সাজঘরে ফেরেন ধাওয়ান। তার ইনিংসটি ১৩টি চার এবং ২টি চারে সাজানো।

এরপর অধিনায়ক পান্ত আউট হন ১৬ বলে ১৫ রান তুলে। আর মারকাস স্টোনিস এবং ললিত যাদবরা জয় নিয়ে মাঠ ছাড়েন। স্টোনিস ১৩ বলে ২৭ এবং যাদব ৬ বলে ১২ রান তুলে অপরাজিত থাকেন।

ম্যাচসেরা নির্বাচিত হন শিখর ধাওয়ান।

(ঢাকাটাইমস/১৯এপ্রিল/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :