দেশে ফিরলেন ইংলিশ ক্রিকেটাররা

ক্রীড়া ডেস্ক ঢাকাইমস
| আপডেট : ০৬ মে ২০২১, ১৩:৫৭ | প্রকাশিত : ০৬ মে ২০২১, ১৩:৩৩

ভারতে করোনাভাইরাসের সংক্রমণের হার বৃদ্ধি পাওয়ার কারণে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের খেলা অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড(বিসিসিআই)। এমতাবস্থায় বিদেশি ফুটবলারদের দেশে ফেরা নিয়ে দেখা দেয় শঙ্কা। তবে এর মাঝেই প্রোটিয়া ক্রিকেটারদের পর এবার নিজ দেশে ফিরলেন ইংল্যান্ডের আট ক্রিকেটার।

এই আটজন ক্রিকেটার হলেন- জস বাটলার, মঈন আলি, স্যাম কুরান, ক্রিস ওকস, জনি বেয়ারস্টো, জেসন রয় এবং স্যাম বিলিংস। তারা বুধবার সন্ধ্যা নাগাদ পৌঁছে গেছেন লন্ডনের হিথ্রো বিমানবন্দরে। এদিকে এখনও ভারতে থেকে গেছেন ইয়ন মরগ্যান, ক্রিস জর্ডান ও ডেভিড মালান। তারাও ৪৮ ঘণ্টার মধ্যেই ইংল্যান্ডে ফিরে যাবেন।

ইংলিশ ক্রিকেটারদের পর এবার দেশে ফেরার জন্য অপেক্ষার প্রহর গুনছে অজি, প্রোটিয়া, কিউই এবং ক্যারিবীয় ক্রিকেটাররাও। অস্ট্রেলিয়ার ক্রিকেটার এবং সংশ্লিট ব্যক্তিবর্গসহ মোট ৪০ জন আগে মালদ্বীপ বা শ্রীলঙ্কা যাবে। সেখান থেকে বিশেষ ভাড়া করা বিমানে দেশে ফিরবেন ৪০ জনের এই বিশাল বহর।

কিউই ক্রিকেটাররা দুইভাগে ভাগ হয়ে ভারত ছাড়বেন। ইংল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ থাকায় সেখানে যাবে একদল। আর বাকিরা সরাসরি দেশে ফিরে যাবেন। দেশে ফেরার তালিকায় রয়েছেন কিউই পেসার ট্রেন্ট বোল্ট এবং অ্যাডাম মিলনেরা।

দক্ষিণ আফ্রিকার ফাফ ডু প্লেসিস, লুঙ্গি এনগিডি, ইমরান তাহির, ক্রিস মরিস, জেরাল্ড কোয়েৎজে ও এরিক সিমনস ইতোমধ্যেই দেশে ফিরেছেন। আর বাকিরা ফিরবেন আগামী মঙ্গলবার।

ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড়দের মধ্যে আন্দ্রে রাসেল ও সুনিল নারি বৃহস্পতিবার সন্ধ্যায় উঠবেন দেশের বিমানে। এছাড়া কাইরন পোলার্ড, ফিদেল এডওয়ার্ডস, ডোয়াইন ব্রাভো, শিমরন হেটমায়ার ও ক্রিস গেইলদের ব্যাপারে দ্রুতই সিদ্ধান্ত নেয়া হবে বলে জানা গেছে।

অন্যান্যদের মতো আইপিএল খেলতে গিয়ে আটকা পড়েছেন বাংলাদেশের দুই তারকা ক্রিকেটার সাকিব আর হাসান এবং মোস্তাপিজুর রহমান। এই দুই ক্রিকেটারকে দেশে আনতে তৎপর বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি)। খুব শিগগির তারা দেশে ফিরবেন বলে জানা যায়।

(ঢাকাটাইমস/০৬মে/এএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :