গোপালগঞ্জে মাস্ক ছাড়া বেরুলেই করোনা টেস্ট

গোপালগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ মে ২০২১, ২১:১৬

গোপালগঞ্জে করোনা পরিস্থিতিতে সাধারণ মানুষকে মাস্ক ব্যবহারে উদ্বুদ্ধ ও সচেতনতা বাড়াতে অভিনব কায়দায় জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে। মাস্ক ছাড়া বের হলে করোনা টেস্ট বাধ্যতামূলক করা হচ্ছে।

মঙ্গলবার সকাল থেকে জেলা প্রশাসনের উদ্যোগে শহরের বেদগ্রাম, চৌরঙ্গী, পুলিশ-লাইন্স, নতুন বাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। স্বাস্থ্য অধিদপ্তরের একটি প্যাথলজি টিম নিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী হাকিম মামুন খান।

নানা অজুহাতে মানুষ মাস্ক ছাড়া ঘর থেকে বের হচ্ছেন। অযথা ঘোরাফেরা করছেন। এসময় কারো মুখে মাস্ক না থাকলে ৩০০ টাকা দিয়ে বাধ্যতামূলক করোনার নমুনা সংগ্রহ করা হচ্ছে। কারো শরীরে করোনা শনাক্ত হলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। ভ্রাম্যমাণ আদালত মাস্কবিহীন ঘোরাফেরা করলে নমুনা সংগ্রহ করে নাম ঠিকানা রেখে ছেড়ে দেওয়া হয়েছে।

কোভিড-১৯ পরিস্থিতিতে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের এমন অভিযান অব্যাহত থাকবে বলে জানান জেলা প্রশাসন কার্যালয়ের নির্বাহী হাকিম মামুন খান।

এছাড়া গোপালগঞ্জ শহরে শম্পা স্ন্যাক্স ও গোপালগঞ্জ স্ন্যাক্স (খাবার হোটেল) সরকারের বিধি নিষেধ অমান্য করে বসিয়ে খাওয়ানোর অপরাধে শম্পা স্ন্যাক্সকে পাঁচ হাজার ও গোপালগঞ্জ স্ন্যাক্সকে দুই হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকিম মামুন খান।

(ঢাকাটাইমস/১৮মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :