দক্ষিণ আফ্রিকার বর্ষসেরা ক্রিকেটার নর্টজে-শাবনিম

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ জুন ২০২১, ১৬:০৭

গত এক বছরের পারফরম্যান্সের ওপর ভিত্তি করে দক্ষিণ আফ্রিকার বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন পেসার এনরিখ নর্টজে। অন্যদিকে নারীদের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন শাবনিম ইসমাইল। ভার্চুয়ালি এক অনুষ্ঠানের মাধ্যমে সেরা ক্রিকেটারের বিষয়টি নিশ্চিত করেছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড।

দক্ষিণ আফ্রিকার ১২তম খেলোয়াড় হিসেবে পরপর দুই বছরে বর্ষসেরা উদীয়মান ও বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার জিতেছেন নর্টজে। এছাড়াও বর্ষসেরা টেস্ট ক্রিকেটার, দর্শকের ভোটে বর্ষসেরা ক্রিকেটার এবং খেলোয়াড়দের ভোটে বর্ষসেরা ক্রিকেটারও নির্বাচিত হয়েছেন তিনি।

২০১৯ সালে অভিষেকের পর থেকে খেলেছেন মাত্র ১০টা টেস্ট। তাতেই বাজিমাত করেছেন তিনি। তুলে নিয়েছেন ৩৯টি উইকেট। গেল বছর এ কারণেই তিনি জিতেছিলেন বর্ষসেরা উদীয়মানের পুরস্কার, এ বছর ছাড়িয়ে গেলেন সবাইকেই।

তবে দুটো পুরস্কার হাতছাড়া হয়েছে তার। সে দুটোর একটা, বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার বনেছেন রাসি ফন ডার ডুসেন। আর টি টোয়েন্টি বর্ষসেরার স্বীকৃতি পেয়েছেন বোলারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষে থাকা তাবরাইজ শামসি। আর উদীয়মানের পুরস্কার উঠেছে জর্জ লিন্ডার হাতে।

এদিকে শাবনিম ইসমাইল জিতেছেন বর্ষসেরা নারী ক্রিকেটারের পুরস্কার। বর্ষসেরা নারী টি-টোয়েন্টি ক্রিকেটার ও খেলোয়াড়দের ভোটে বর্ষসেরা ক্রিকেটার নির্বাচন করা হয়েছে। এর আগে ২০১৫ সালেও বর্ষসেরা নারী ক্রিকেটার হয়েছিলেন তিনি।

মারিজান ক্যাপ ও ড্যান ফন নিকার্কের পর তৃতীয় ক্রিকেটার হিসেবে দুই-ততোধিকবার বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হলেন হলেন শাবনিম। আর নারী ক্রিকেটে বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার নির্বাচিত হয়েছেন লিজল লি।

(ঢাকাটাইমস/০১জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :