নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান বিএসএমএমইউ উপাচার্যের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ জুন ২০২১, ২০:১৭

সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করতে চিকিৎসক ও কর্মচারীদের প্রতি আহবান জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য শারফুদ্দিন আহমেদ। তিনি বলেছেন, বিএসএমএমইউর সার্বিক কার্যক্রম আরও গতিশীল করতে হবে।

মঙ্গলবার সকালে বিএসএমএমইউর ডা. মিল্টন হলে চিকিৎসক ও কর্মচারীদের উচ্চতর গ্রেড প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বিএসএমএমইউর উপাচার্য, বিশ্ববিদ্যালয় রিসার্চ অ্যাডমিনিস্ট্রেশন অ্যান্ড প্রমোশন সেল এবং আইসিডিডিআরবির রিসার্চ সেলের সাথে গবেষণা সংক্রান্ত অনুষ্ঠিত সভায় দেশি-বিদেশি প্রতিষ্ঠানের সমন্বিত উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের গবেষেণা কার্যক্রম জোরদার করার তাগিদ দেন। চিকিৎসাসেবার পাশাপাশি গবেষণা কার্যক্রম সমানভাবে এগিয়ে নেয়ার আহবান জানান। গবেষণার মান উন্নয়ন, নতুন নতুন গবেষণা কার্যক্রম সম্পন্ন করা এবং গবেষণালব্ধ বিষয় জার্নালে প্রকাশ ইত্যাদির মাধ্যমে আন্তর্জাতিক পর্যায়ে বিশ্ববিদ্যালয়ের সুনাম বৃদ্ধি করে আন্তর্জাতিক র‌্যাঙ্কিং এ উন্নতিকরণেরও আহবান জানান।

শারফুদ্দীন আহমেদ তার বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগে পিএইচডি ডিগ্রি চালুর বিষয়ে বর্তমান প্রশাসনে উদ্যোগ নেয়ার কথা উল্লেখ করেন।

এসব অনুষ্ঠানে বিএসএমএমইউর উপ-উপাচার্য (প্রশাসন) মুহাম্মদ রফিকুল আলম, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) জাহিদ হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) একেএম মোশাররফ হোসেন, কোষাধ্যক্ষ মোহাম্মদ আতিকুর রহমান, প্রক্টর হাবিবুর রহমান দুলাল, রেজিস্ট্রার এবিএম আব্দুল হান্নানসহ বিভিন্ন সম্মানিত ডিনেরা, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানেরা, বিভিন্ন অফিসের অফিস প্রধানেরা উপস্থিত ছিলেন।

দ্বিতীয় ডোজের ভ্যাকসিন নিলেন ১৮৫ জন

এদিকে বিএসএমএমইউর কনভেনশন সেন্টারে আজ মঙ্গলবার মোট ১৮৫ জন কোভিড ১৯ এর দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন। গত ২৫ এপ্রিল পর্যন্ত প্রথম ডোজের টিকা নিয়েছেন ৫৪ হাজার ৫৬৪ জন এবং আজ মঙ্গলবার পর্যন্ত দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন ৪৫ হাজার ১৬৬ জন। এদিকে বেতার ভবনের পিসিআর ল্যাবে আজ মঙ্গলবার ৮ জুন পর্যন্ত এক লাখ ৪৮ হাজার ৫৮৩ জনের কোভিড-১৯ টেস্ট করা হয়েছে। বেতার ভবনের ফিভার ক্লিনিকে আজ মঙ্গলবার পর্যন্ত ৯৯ হাজার ২৬৮ জন রোগী চিকিৎসাসেবা নিয়েছেন। অন্যদিকে করোনা ইউনিটে আজ মঙ্গলবার ৮ জুন সকাল আটটা পর্যন্ত ৯ হাজার ১৩৩ জন রোগী সেবা নিয়েছেন। ভর্তি হয়েছেন ৫ হাজার ৫২ জন। সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৪ হাজার ২৭২ জন। বর্তমানে ভর্তি আছেন ৮৮ জন রোগী এবং আইসিইউতে ভর্তি আছেন ১০ জন রোগী। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১৭ জন।

(ঢাকাটাইমস/০৮ জুন/এএ)

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

স্বাস্থ্য এর সর্বশেষ

বিশ্ব থ্যালাসেমিয়া দিবস আজ: প্রতিরোধে প্রয়োজন দুই বাহকের বিয়ে বর্জন

শিবনারায়ণ দাশের চোখে আলো দেখছেন মশিউর-আবুল কালাম

মা ও শিশুর স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ: স্বাস্থ্যপ্রতিমন্ত্রী

বিএমডিসি ছাড়া ‘ভুল চিকিৎসা’ বলার অধিকার কারো নেই: স্বাস্থ্যমন্ত্রী 

নারী মাদকসেবীদের চিকিৎসায় দশ বছরে আহ্ছানিয়া মিশন

সুস্থ আছেন জোড়া মাথা আলাদা করা দুই শিশু: স্বাস্থ্যমন্ত্রী

রোগীর প্রতি চিকিৎসকের অবহেলা বরদাস্ত করব না: স্বাস্থ্যমন্ত্রী

দেশে নতুন করে বাড়ছে ম্যালেরিয়া আক্রান্তের সংখ্যা, ঢাকা কতটা ঝুঁকিতে?

বিশ্ব ম্যালেরিয়া দিবস: জানুন মশাবাহিত এ রোগ প্রতিরোধের উপায়

গরমে স্বাস্থ্যঝুঁকি সম্পর্কে সচেতনতা অত্যন্ত জরুরি

এই বিভাগের সব খবর

শিরোনাম :