রোনালদোদের জালে এক হালি গোল জার্মানির

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ জুন ২০২১, ০৯:২৯ | প্রকাশিত : ২০ জুন ২০২১, ০৯:২৬

উয়েফা ইউরো চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম ম্যাচে ফ্রান্সের কাছে হারলেও দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়িয়েছে জার্মানি। গ্রুপ পর্বের ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন রোনালদোর পর্তুগালের জালে এক হালি গোল দিয়েছে জোয়াকিম লোর শিষ্যরা। ম্যাচটিতে জার্মানি জিতেছে ৪-২ গোল ব্যবধানে।

আত্মঘাতী গোলে প্রথম ম্যাচে ফ্রান্সের বিপক্ষে হারার পর টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার ভয়ে ছিল চারবারের বিশ্বচ্যাম্পিয়নদের। তাই পর্তুগালের বিপক্ষে জয়ের লক্ষ্যেই খেলতে নামে তারা। ম্যাচের শুরু থেকেই পর্তুগালের রক্ষণে একের পর এক আাক্রমণ চালিয়ে বেশ কয়েকটি ভালো সুযোগ তৈরি করেও গোলের দেখা পায়নি তারা।

৫ মিনিটে অবশ্য পর্তুগালের জালে বল পাঠিয়েছিলেন রবিন গোয়েসেনস। কিন্তু পর্তুগালের খেলোয়াড়দের আপত্তির কারণে ভিএআরের মাধ্যমে গোল নাকচ করে দেন রেফারি।

কিন্তু উল্টো গোল খেয়ে বসে জার্মানি। ক্রিশ্চিয়ানো রোনালদোর গোলে ১-০ ব্যবধানে এগিয়ে যায় পর্তুগাল। আর এরই মাধ্যমে ব্যক্তিগত ক্যারিয়ারে দেশের হয়ে ১০৭তম গোলও করে ফেলেন সিআর সেভেন।

কিন্তু লিড বেশিক্ষণ ধরে রোখতে পারেননি চ্যাম্পিয়নরা। ৩৫তম এবং ৩৯তম মিনিট দুটো আত্মঘাতী গোল খেয়ে বসলে লিড পেয়ে যায় জার্মানরা।

দ্বিতীয়ার্ধের খেলায় পর্তুগিজদের আরো চেপে ধরে জোয়াকিম লোর শিষ্যরা। ৫১তম মিনিটে বাঁ দিক থেকে গোলমুখে ক্রস বাড়ান শুরু থেকে দারুণ খেলতে থাকা গোসেন্স। তাকে বাধা দিতে কিছুটা এগিয়ে ছিলেন গোলরক্ষক, সেই সুযোগে বিনা বাধায় বল জালে পাঠান চেলসি ফরোয়ার্ড হাভার্টজ। ৬০ তম মিনিটে ডান দিক থেকে জশুয়া কিমিচের ক্রসে লাফিয়ে হেডে স্কোরলাইন ৪-১ করেন গোসেন্স।

অবশ্য সাত মিনিট পর ব্যবধান কমায় পর্তুগাল। মৌতিনিয়োর ফ্রি কিকে বল সবাইকে ফাঁকি দিয়ে দূরের পোস্ট দিয়ে বেরিয়ে যাচ্ছিল, শেষ মুহূর্তে বাইলাইন থেকে দারুণভাবে বল গোলমুখে ফেরত পাঠান অধিনায়ক, ছুটে গিয়ে অনায়াসে জালে ঠেলে দেন জটা।

এরপর আর কোনো গোল হয়নি। ফলে ৪-২ গোল ব্যবধানে ম্যাচ শেষ হয়।

(ঢাকাটাইমস/২০জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত