কোহলি-রাহানের ব্যাটে ভারতের প্রতিরোধ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ জুন ২০২১, ১৩:১১ | প্রকাশিত : ২০ জুন ২০২১, ১৩:০১

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচের প্রথম দিনের পুরোটাই ভেস্তে গেছে বৃষ্টি বাগড়ায়। দ্বিতীয় দিনের খেলায় প্রথমে ব্যাট করতে নেমে তিন উইকেট হারিয়ে খানিকটা চাপে পড়লেও চতুর্থ উইকেট জুটিতে বিরাট কোহলি এবং আজিঙ্কা রাহানে মিলে প্রতিরোধ বেষ্টনী গড়ে তুলেছে। ফলে তাদের সংগ্রহ দাঁড়িয়েছে ৩ উইকেটে ১৪৬ রান।

বৃষ্টির কারণে প্রথমদিনে টসও অনুষ্ঠিত হয়নি। দ্বিতীয়দিনে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন কিউই অধিনায়ক কেইন উইলিয়ামসন। তবে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই ভারতের।

দুই ওপেনার রোহিত শর্মা এবং শুবমান গিল মিলে ওপেনিং জুটিতে ৬২ রান তুলেন। ৩৪ রানে রোহিত আউট হওয়ার পরেই সাজঘরে ফেরেন গিল। আউট হওয়ার পূর্বে ২৮ রান করেন তিনি।

দ্বিতীয় উইকেটে ব্যাট করতে নেমে ক্রিজে অনেক্ষণ থাকলেও খুব একটা সুবিধা করতে পারেননি চেতেশ্বর পূজারা। ৫৪ বলে ৮ রান তুলে ট্রেন্ট বোল্টের বলে আউট হন ডানহাতি এই ভারতীয় ব্যাটসম্যান।

তিন উইকেট হারিয়ে খেই হারিয়ে ফেলা অবস্থায় পড়ে ভারত। এমতাবস্থায় চতুরর্থ উইকেট জুটিতে আজিঙ্কা রাহানেকে সঙ্গে নিয়ে প্রতিরোধ গড়ে তোলেন অধিনায়ক বিরাট কোহলি। দুই ব্যাটসম্যান মিলে গড়েন অবিচ্ছিন্ন ৫৮ রানের জুটি। আর দলীয় স্কোর দাঁড়ায় ১৪৬ রান। এমন সময় শুরু হয় বৃষ্টি। পরে আর মাঠে নামা সম্ভব না হলে দিনশেষ ঘোষণা করে আম্পায়াররা।

কোহলি ৪৪ রানে এবং রাহানে ২৯ রানে অপরাজিত রয়েছেন।

(ঢাকাটাইমস/২০জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :