বেজার নির্বাহী চেয়ারম্যান হলেন শেখ ইউসুফ হারুন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ জুন ২০২১, ১৭:৪৬ | প্রকাশিত : ২১ জুন ২০২১, ১৭:৪৪

অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) নির্বাহী চেয়ারম্যান হিসেবে অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব শেখ ইউসুফ হরুনকে চুক্তিভিত্তিক নিয়োগ দিয়েছে সরকার।

২১ জুন সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে তার নিয়োগ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। প্রজ্ঞাপনে বলা হয়েঝে, তার অবসরোত্তর ছুটি বাতিল করে আগামী তিন বছরের জন্য তাকে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়েছে। আগামী ৬ জুলাই বা যোগদানের তারিখ থেকে এই নিয়োগ কার্যকর হবে বলে আদেশে উল্লেখ করা হয়েছে।

দুই মেয়াদে অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) নির্বাহী চেয়ারমানের দায়িত্বে থাকা পবন চৌধুরীর স্থলাভিষিক্ত হলেন সরকারের এই সিনিয়র সচিব।

এর আগে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিবের দায়িত্বে থাকা অবস্থায় গত ১৪ মে অবসরোত্তর ছুটিতে (পিআরএল) যান শেখ ইউসুফ হারুন। তার অবসরোত্তর ছুটি এবং এ সংশ্লিষ্ট সুবিধা স্থগিতের শর্তে তিনি বেজার চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন।

গভর্নিং বোর্ড, নির্বাহী বোর্ড এবং বেজা দপ্তর বা সচিবালয় দ্বারা বেজা পরিচালিত হয়। গভর্নিং বোর্ড হলো সার্বিক নীতি নির্ধারণী সিদ্ধান্ত গ্রহণের জন্য সর্বোচ্চ কর্তৃপক্ষ। গভর্নিং বোর্ডের চেয়ারম্যান হলেন প্রধানমন্ত্রী।

নির্বাহী বোর্ড দৈনন্দিন কার্যক্রম তত্ত্বাবধানের জন্য একজন নির্বাহী চেয়ারম্যান এবং তিন জন নির্বাহী সদস্যের সমন্বয়ে গঠিত। নির্বাহী বোর্ড কর্তৃক প্রয়োগকৃত সব ক্ষমতা এবং সব কার্যক্রম কর্তৃপক্ষের দ্বারা প্রয়োগকৃত বলে গণ্য হয়।

(ঢাকাটাইমস/২১জুন/এসআর/কেআর)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :