পিএসএলে ১০ জন নিয়ে মাঠে পেশোয়ার, জিতল ম্যাচও

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ জুন ২০২১, ১৩:১৮ | প্রকাশিত : ২৩ জুন ২০২১, ১৩:০৭

পাকিস্তান সুপার লিগে(পিএসএল) এক অদ্ভুদ ঘটনার সাক্ষী হলো ক্রিকেটবিশ্ব। দ্বিতীয় এলিমিনেটর ম্যাচে ইসলামাবাদ ইউনাটেডের বিপক্ষে পুরো তিন ওভার ১০ জনকে নিয়ে ফিল্ডিং করেছে পেশোয়ার জালমি, এদিন জিতেছেও তারা। আর এ জয়ের মাধ্যমেই পিএসএলের এবারের আসরে ফাইনাল নিশ্চিত করেছে ওয়াহাব রিয়াজ বাহিনী।

টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ভালোই চলছিল খেলা। এরপর ১১তম ওভারে নাটকের সূত্রপাত ঘটে। নিজের শেষ ওভারের প্রথম বল করেই মাটিতে লুটিয়ে পড়েন মোহাম্মদ ইরফান। খানিকটা সময় নিয়ে নিজের ওভার শেষ করেন বাঁহাতি এই পেসার। এরপর মাঠ থেকে উঠে যান।

বদলি হিসেবে ১২তম ওভারে ফিল্ডিংয়ে করেন হায়দার আলি। কিন্তু অনফিল্ড আম্পায়ার আলিম দার ইনজুরি গুরুতর মনে না করায় হায়দারকে মাঠ থেকে উঠে যেতে বলেন। পরের তিন ওভার ১০ জন নিয়ে ফিল্ডিং করে পেশোয়ার।

১৬তম ওভারে ইরফানের মাঠে নামার অপারগতার কথা জানিয়ে বদলি নামানোর জোরালো আবেদন জানান অধিনায়ক ওয়াহাব রিয়াজ ও অভিজ্ঞ অলরাউন্ডার শোয়েব মালিক। আলোচনার পর হায়দার আলির পরিবর্তে খালিদ উসমানকে মাঠে নামতে অনুমতি দেন আলিম দার। শেষ হয় নাটক।

এদিন ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে কলিন মুনরোর ২৯ বলে ৪৪ এবং হাসান আলির ১৬ বলে ৪৫ রানে ওপর ভিত্তি করে ১৭৪ রান সংগ্রহ করে ইসলামাবাদ ইউনাইটেড। বাকি ব্যাটসম্যানদের কেউই বিশের কোটা স্পর্শ করতে পারেননি।

জবাবে ব্যাট করতে নেমে ওপেনার হজরতউল্লাহ জাজাই এবং জোনাথন ওয়েলসের ফিফটিতে জয় পেতে কোনো বেগই পেতে হয়নি পেশেয়ারকে। ৪৪ বলে ৬৬ রান করেন জাজাই। এছাড়া ৪৩ বলে ৫৫ রানে অপরাজিত থাকেন ওয়েলস। আর ১০ বলে দ্রুত ৩২ রান করেন শোয়েব মালিক।

(ঢাকাটাইমস/২৩জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :