বেহাল রাস্তায় দুর্ভোগে কয়েক গ্রামের মানুষ

এম. মনিরুজ্জামান, রাজবাড়ী
 | প্রকাশিত : ২৫ জুন ২০২১, ১৬:০৪

রাজবাড়ী সদর উপজেলার খানগঞ্জ ইউনিয়নের বেলগাছি পুরাতন বাজার, খানগঞ্জ, কাজির হাটসহ কয়েকটি গ্রাম মূল বেলগাছি বাজারসহ রাজবাড়ী শহর থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। বেলগাছির রাস্তাটির বেহাল দশায় এসব অঞ্চলের কোনো মানুষ হঠাৎ অসুস্থ হয়ে পড়লে, বিশেষ করে গর্ভবতী বা হার্ট অ্যাটাকের রোগীকে রাজবাড়ী হাসপাতালে নেওয়ার সুযোগ নেই।

ভারি বৃষ্টির কারণে এ রাস্তা দিয়ে সকল যানবাহন চলাচল বন্ধ রয়েছে। রাস্তার অসংখ্য ছোটবড় গর্ত জলাবদ্ধতা এবং কাঁদার কারণে পাঁয়ে হেঁটে চলা পর্যন্ত বন্ধ রয়েছে। ফলে ওইসব এলাকাগুলো বিচ্ছিন্ন দ্বীপের মত অবস্থা হয়ে আছে।

স্থানীয়রা জানিয়েছেন, গত কয়েক বছর ধরে জৌঁকুড়া টু বাগমারা সড়কটি বন্ধ। যে কারণে প্রতিদিন শত শত বালু ভর্তি ট্রাক বেলগাছির উপর দিয়ে চলাচল করে। রাস্তাটি খুব নিম্নমানের। যেখানে পাঁচ দশ টনের ট্রাক চলাচল করাই দায়, সেখানে দশ চাকার ভারি ট্রাক ৫০ থেকে ৬০ টন বালি বহন করে। যে কারণে রাস্তাটি এখন ব্যবহার অনুপোযোগী হয়ে পড়েছে। বর্তমানে এলাকায় যদি কোনো অপরাধ বা অগ্নিকাণ্ডের মতো ঘটনা ঘটে, তাহলে সদর থানার পুলিশ বা ফায়ার সার্ভিসের কর্মী ও গাড়িও আসতে পারবে না।

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান আতাহার হোসেন তকদির বলেন, ‘রাজবাড়ীর জৌঁকুড়া-ধাওয়া পাড়ায় বালুর খনি রয়েছে। বালুবাহী ট্রাকগুলো এ রাস্তা ব্যবহার করুক তাতে কোনো সমস্যা নেই। তবে সময়মত রাস্তাটি মেরামত করার ব্যবস্থাও করা হোক।’

তবে রাস্তাটির বেহাল দশার কথা স্বীকার করে রাজবাড়ী সদর উপজেলা প্রকৌশলী গোলাম রাব্বানী জানিয়েছেন, ইতোমধ্যেই রাজবাড়ী-১ আসনের এমপি কাজী কেরামত আলীর ডিও লেটার সম্বলিত প্রকল্প জামা দেয়া হয়েছে। ওই প্রকল্প অনুমোদন হলেই দরপত্র আহ্বান শেষে কাজ শুরু করা হবে।

(ঢাকাটাইমস/২৫জুন/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :