‘ক্ষুদ্র ঋণ বড় পুঁজি হবে পল্লী সঞ্চয় ব্যাংকে’

মনোহরদী (প্রতিনিধি) নরসিংদী, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ জুলাই ২০২১, ১৬:৫৯

শিল্পমন্ত্রী অ্যাড. নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, ক্ষুদ্র ঋণের জালে গ্রামের সাধারণ মানুষ যেন আর জড়িয়ে না পড়ে, সেজন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় পল্লী সঞ্চয় ব্যাংক গঠন করা হয়েছে। তারা নিজেদের ক্ষুদ্র ক্ষুদ্র সঞ্চয়গুলো বড় আকারের পুঁজিতে পরিণত করতে পারবে এ ব্যাংকের মাধ্যমে।

বৃহস্পতিবার দুপুরে নরসিংদীর মনোহরদী উপজেলা হলরুমে পল্লী সঞ্চয় ব্যাংক-এর সম্প্রসারিত নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে শিল্পমন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, একটি বাড়ি একটি খামার প্রকল্পকে প্রাতিষ্ঠানিক রূপ দিতেই এই ব্যাংক গঠন করা হয়েছে। এই ব্যাংকের মাধ্যমে তৃণমূল পর্যায়ে সেবা পৌঁছে দেয়া যাচ্ছে। গ্রামের মানুষ যেন ঋণের জালে আবদ্ধ না হয়ে নিজের পুঁজি গঠন করতে পারে, সে জন্যই এ ব্যাংক গঠন করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী করোনাকালে ক্ষতিগ্রস্তদের মাঝে সহজ শর্তে আর্থিক প্রণোদনা দিচ্ছে। ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তারা সহজ শর্তে ঋণ নিয়ে লাভবান হচ্ছে।

মনোহরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এস এম কাশেমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- মনোহরদী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রিয়াশিষ রায়, উপজেলা পুরুষ ভাইস চেয়ারম্যান এম এস ইকবাল আহমেদ, মহিলা ভাইস চেয়ারম্যান আফরুজা সুলতানা রুবি, মনোহরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিচুর রহমান, মনোহরদী পল্লী সঞ্চয় ব্যাংকের শাখা ব্যাবস্থাপক তাওহীদুল ইসলাম, জুনিয়র অফিসার সাজ্জাদ ওয়াসিমসহ প্রশাসনের কর্মকর্তা ও রাজনৈতিকরা।

পরে শিল্পমন্ত্রী পল্লী সঞ্চয় ব্যাংক মনোহরদী শাখার সম্প্রসারিত নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। পল্লী সঞ্চয় ব্যাংকের একতলা এই ভবন দশ লাখ টাকা ব্যয়ে নির্মাণ হচ্ছে।

(ঢাকাটাইমস/২২জুলাই/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :