এগিয়ে থেকে দ্বিতীয় দিন শুরু করবে ভারত

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ আগস্ট ২০২১, ১১:৪৫ | প্রকাশিত : ০৫ আগস্ট ২০২১, ১১:৩৭

ইংলিশ অধিনায়ক জো রুটের সঙ্গে জনি বেয়ারস্টোর জুটির সময় মনে হচ্ছিল বড় সংগ্রহ পেতে যাচ্ছে স্বাগতিকরা। কিন্তু বেয়ারস্টোর আউটের পরই দৃশ্যপটে আমূল বদলে গেল। ১৩৮ রানে ৪ উইকেটের পরে ১৭ রান তুলতেই নেই পরবর্তী ৪ উইকেট! বার্নসের উইকেট নিয়ে শুরু করা বুমরা ইংলিশ বোলার অ্যান্ডারসনের উইকেট নিয়ে শেষ করলেন ইংলিশদের ইনিংস।

বুধবার নটিংহ্যামে টস জিতে ব্যাট করতে নেমে মাত্র ১৮৩ রানে অলআউট হয়ে গেছে ইংল্যান্ড। বুমরা-শামির তোপে অল্পতেই গুটিয়ে দিয়ে বেশ এগিয়ে আছে সফরকারীরা। পরে ভারত বিনা উইকেটে ২১ রান তুলে ইংলিশদের থেকে ১৬২ রানে পিছিয়ে থেকে দিন শেষ করে দলটি। আজ বিকেল ৪টা ট্রেন্ড ব্রিজে নামবেন দুই ভারতীয় ওপেনার রোহিত-রাহুল। প্রথম দিন শেষে রোহিত ৯ রান ও কেএল রাহুল ৭ রানে অপরাজিত আছেন।

এর আগে, ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি স্বাগতিকদের। শুরুতেই কোন রান না করেই ফিরেন ইংলিশ ওপেনার বার্নস। দলীয় ৬৬ রানে ডম শিবলী আউট হওয়ার পরে দারুণ জুটি গড়েন জো রুট-বেয়ারস্টো। ৭২ রানের জুটি ভাঙেন মোহাম্মদ শামি।

এরপরে বুমরা-শামির তোপে পরে দেড়শো ছাড়ানোর আগেই রুটরা হারায় ৬ উইকেট। ১৫৫ রানে দলীয় সর্বোচ্চ ৬৪ রানে অধিনায়ক রুট ফিরলে আর বেশি এগোতে পারেনি ইংলিশরা। শেষের দিকে স্যাম কারানের অপরাজিত ২৭ রানে ১৮৩ রান জমা করতে পারে স্বাগতিকরা।

সফরকারীদের হয়ে ৪৬ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন বুমরা। ৩ উইকেট নেন মোহাম্মদ শামি। মোহাম্মদ সিরাজ ও শারদুল ঠাকুর নেন যথাক্রমে ১ ও ২টি উইকেট।

(ঢাকাটাইমস/০৫আগস্ট/এইচএন)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :