কামরাঙ্গীরচরে এক ব্যক্তিকে পুড়িয়ে হত্যার কারণ জানাল পুলিশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ আগস্ট ২০২১, ২২:১২

রাজধানীর কামরাঙ্গীরচরে ঘরের ভেতর দগ্ধ অবস্থায় তরিকুল ইসলাম খোকন নামে যে ব্যক্তির মরদেহ উদ্ধার করা হয়েছে তার মৃত্যুর কারণ জানিয়েছে পুলিশ।

পুলিশ বলছে, সমকামিতার জন্য জোরাজুরি করায় সাব্বির নামে এক যুবক তাকে হত্যা করেছেন। এ ঘটনায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন সাব্বির।

বৃহস্পতিবার রাতে ডিএমপির একটি সূত্র ঢাকাটাইমসকে এ তথ্য জানায়।

কামরাঙ্গীরচর থানা পুলিশের একটি সূত্র জানায়, গত ৩০ জুলাই শুক্রবার রাতে তরিকুল ইসলাম খোকনকে হত্যা করা হয়। পরে লাশের উপরে আগুন দিয়ে চলে যান ঘাতক। এ ঘটনায় নিহতের ভাই অজ্ঞাতনামা অভিযুক্তের বিরুদ্ধে গত ৩১ জুলাই কামরাঙ্গীরচর থানায় হত্যা মামলা করেন। মামলাটির তদন্ত শুরু করে কামাঙ্গীরচর থানা পুলিশ।

কামাঙ্গীরচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোস্তাফিজুর রহমান ঢাকাটাইমসকে জানান, ওই মামলা তদন্তকালে তথ্যপ্রযুক্তি ও গোয়েন্দা সূত্রে প্রাপ্ত তথ্য উপাত্ত বিশ্লেষণ করে ঘটনায় জড়িত অভিযুক্তকে শনাক্ত করা হয়। পরবর্তীতে গত ৩ আগস্ট মঙ্গলবার সন্ধ্যায় কামাঙ্গীরচর থানার রসুলপুর এলাকায় অভিযান চালিয়ে সাব্বিরকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের সময়ে নিহত খোকনের ব্যবহৃত একটি মোবাইল ও রক্তমাখা লুঙ্গি ও শার্ট উদ্ধার করা হয়।

ডিএমপির ওই সূত্রটি ঢাকাটাইমসকে জানায়, সাব্বির ও খোকন আগে থেকে পরিচিত। তিনি প্রায়ই খোকনের বাসায় আসা যাওয়া করতেন। গত ৩০ জুলাই রাতে সাব্বির নিহত খোকনের বাসায় রাতে থাকার জন্য যান। তারা দুইজনেই এক বিছানায় একসাথে ঘুমান। রাতে খোকন অপ্রকৃতস্থ কামলালসা চরিতার্থ করার জন্য সাব্বিরকে জোরাজুরি করেন। এতে সাব্বির ক্ষিপ্ত হয়ে রান্না ঘর থেকে শীল-পাটা নিয়ে আসেন। পরে খোকনের কপাল, নাক ও মুখে আঘাত করেন। ফলে খোকনের শরীর থেকে রক্ত বের হতে থাকে। এরপর ব্লেড দিয়ে খোকনের পেট কেটে সাব্বির তার মৃত্যু নিশ্চিত করেন।

কামাঙ্গীরচর থানার ওসি মো. মোস্তাফিজুর রহমান বলেন, খোকনের মৃত্যু নিশ্চিত করার জন্য বাসার ড্রয়ার থেকে কাপড়, চোপড় ও প্লাস্টিকের জিনিসপত্র বের করে তার গায়ের উপর রাখেন। পরবর্তীতে ম্যাচ দিয়ে খোকনের শরীরে আগুন ধরিয়ে দিয়ে দরজা বন্ধ করে চলে যান। যাওয়ার সময়ে গ্রেপ্তারকৃত সাব্বির খোকনের দুইটি মোবাইল ও নগদ ২০ হাজার টাকা নিয়ে যান।

মো. মোস্তাফিজুর রহমান বলেন, গ্রেপ্তারকৃত সাব্বির নিহত খোকনের একটি মোবাইল চার হাজার টাকায় বিক্রি করে সিলেট চলে যান। পুলিশের অভিযানের তৎপরতা দেখে সিলেট থেকে তার গ্রামের বাড়ি শরীয়তপুর চলে যান। তাকে গ্রেপ্তারের জন্য পুলিশ শরীয়তপুরে অভিযান চালায়। পুলিশের অভিযানের মুখে অভিযুক্ত সাব্বির ঢাকায় চলে আসেন। গ্রেপ্তারকৃত সাব্বিরকে আদালতে পাঠালে তিনি ঘটনার দায় স্বীকার করে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছেন।

ঢাকাটাইমস/০৫ আগস্ট/এএ/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

আউটসোর্সিং নিয়োগের কারণে বিপাকে কৃষিবিদরা

দক্ষিণখানে মার্কেটের নৈশ প্রহরীকে কুপিয়ে হত্যা

সবুজবাগে ট্রাক থামাতে চালককে গুলি: অস্ত্র-গুলিসহ গ্রেপ্তার ৬ সন্ত্রাসী

পুরান ঢাকার যে দোকানে সবচেয়ে কম দামে গরুর মাংস

লেকে বর্জ্য ফেললে কলাগাছ থেরাপি দেবো: মেয়র আতিক

মিরপুরে ছুরিকাঘাতে যুবক খুন, বন্ধু আহত

দীর্ঘ দিনের দাবির পরিপ্রেক্ষিতে গুলশান লেক পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু: তথ্য প্রতিমন্ত্রী

অর্থের বিনিময়ে চাকরি স্থায়ীকরণের অভিযোগ, নিজ কার্যালয়ে অবরুদ্ধ বিএসএমএমইউ উপাচার্য

টাকা না পেয়ে রোগীর স্বজনদের মারধর করলেন আনসার সদস্যরা!

ঢাকার লেকগুলো করপোরেশনকে বুঝিয়ে দিতে রাজউকের প্রতি আহ্বান মেয়র আতিকের

এই বিভাগের সব খবর

শিরোনাম :