দলবদল নিয়ে যা বললেন বাবুল সুপ্রিয়

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ১৮ সেপ্টেম্বর ২০২১, ১৯:৫৬
ফাইল ছবি

ছিলেন ভারতের কেন্দ্রীয় মন্ত্রী। সেখান থেকে হঠাৎ ছিটকে পড়েন। সেই ক্ষোভ থেকে অবশেষে বিজেপি ছেড়ে যোগ দিলেন পশ্চিমবঙ্গের শাসক দল তৃণমূলে। একসময় তৃণমূলের কট্টর সমালোচক বাবুল এবার তৃণমূলের প্রশংসায় পঞ্চমুখ।

শনিবার লোকসভার সদস্য বাবুল সুপ্রিয় তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দোপাধ্যায়ের হাত ধরে দলবদল করেন। আগামী সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখাও করবেন তিনি।

দলবদলের পর এর কারণ জানাতে গিয়ে বাবুল বললেন, ‘আমি কাজপাগল মানুষ। বাংলার জন্য কাজ করতেই সিদ্ধান্ত বদল করলাম। এর মধ্যে প্রতিহিংসার কিছু নেই। বাংলার জন্য কাজ করার এই সুযোগ ছাড়তে চাইনি।’

তিনি জানিয়েছেন, আসানসোলের সাংসদ পদ থেকে তিনি ইস্তফা দেবেন। বাবুল কেন্দ্রে নরেন্দ্র মোদি সরকারে সাত বছর মন্ত্রী ছিলেন। কিন্তু সম্প্রতি কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে তাকে সরিয়ে দেওয়ার পর রাজনীতি ছাড়ার কথা ঘোষণা করেছিলেন। শনিবার তৃণমূলে যোগ দিলেন তিনি।

সেই যোগদানের পর বাবুল বলেন, ‘রাজনীতি ছাড়ার সিদ্ধান্ত নিয়েছিলাম। কিন্তু বাংলার মানুষের জন্য কাজ করার এত বড় সুযোগ ছাড়তে পারিনি। শেষ তিন-চার দিনের মধ্যেই সিদ্ধান্ত নিয়েছি।’

এবার কি তবে ভবানীপুরের উপনির্বাচনে মমতার হয়ে প্রচারে যাবেন? বাবুলের জবাব, ‘মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য বাবুলের প্রচারের দরকার হয় নাকি?’ তবে দল বললে তিনি অবশ্যই প্রচারে যাবেন বলে জানিয়েছেন বাবুল।

(ঢাকাটাইমস/১৮সেপ্টেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :