আর্জেন্টিনা-ইতালি ‘সুপার কাপ’ জুনে

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ সেপ্টেম্বর ২০২১, ২২:০৭

আর্জেন্টাইন কিংবদিন্ত ফুটবলার দিয়েগো ম্যারাডোনার স্মরণে ‘সুপার কাপ’ আয়োজনের কথা বেশ কয়েকমাস আগে থেকেই উঠে আসছে। অবশেষে জানা গেল এই ম্যাচের তারিখ। আর্জেন্টনা এবং ইতালি মধ্যকার সুপার কাপের ম্যাচটি আগামী বছরের জুনে অনুষ্ঠিত হবে বলে দাবি করছে জনপ্রিয় সংবাদ মাধ্যম রয়টার্স।

তবে ভেন্যু নিয়ে এখনও ধোঁয়াশা কাটেনি। তবে আর্জেন্টিনার প্রয়াত কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনার দ্বিতীয় ঘর নেপলস এই ঐতিহাসিক লড়াইয়ের সাক্ষী হতে পারে। প্রস্তাব এসেছে ম্যাচটার নাম ‘ম্যারাডোনা সুপার কাপ’রাখারও।

ইউরোপের ক্লাব ফুটবলে সুপার কাপের আয়োজন অনেক পুরনো হলে আন্তর্জাতিক ফুটবলে সেটা দেখা যায় না। এবার ম্যারাডোনার স্মরণে আন্তর্জাতিক ফুটবলের দুই চ্যাম্পিয়ন দলের অংশগ্রহণের তা প্রথমবারের মতো আয়োজন করা হবে।

নিয়ম অনুযায়ী ইউরো চ্যাম্পিয়নশিপের এবং কোপা আমেরিকার চ্যাম্পিয়ন দল এতে অংশ নেবে। এবারের ইউরো চ্যাম্পিয়নশিপ ফুটবলে টাইব্রেকারে ইংল্যান্ডকে ৩-২ গোল ব্যবধানে হারিয়েছে ইতালি। অন্যদিকে কোপা আমেরিকা ফুটবল টুর্নামেন্টে ব্রাজিলকে ১-০ গোলে হারিয়ে দীর্ঘ ২৮ বছর পর শিরোপা স্বাদ পেয়েছে লিওনেল মেসির আর্জেন্টিনা।

প্রসঙ্গত, ইউরোপ চ্যাম্পিয়ন ও লাতিন আমেরিকার চ্যাম্পিয়ন দলের মধ্যে ম্যাচের ঘটনা এবারই প্রথম নয়। এর আগেও দুই মহাদেশের সেরা দল দুটি নিয়ে আর্তেমিও ফ্রান্সি ট্রফি আয়োজন করা হয়েছিল। যদিও টুর্নামেন্টটি কেবল দুবারই আয়োজন করা হয়।

(ঢাকাটাইমস/২৮সেপ্টেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :