মালদ্বীপে পৌঁছেছে বাংলাদেশ ফুটবল দল

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ সেপ্টেম্বর ২০২১, ২২:৩৪

সাফ চ্যাম্পিয়নশিপ ফুটবল খেলতে দুপুর আড়াইটা নাগাদ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে বাংলাদেশ ফুটবল দল। আর ইতোমধ্যে মালদ্বীপের রাজধানী মালে পৌঁছেও গেছে অস্কার ব্রুজেনের অধীনে থাকা জামাল ভূঁইয়ারা। ফলে দীর্ঘ পাঁচ বছর পর মালদ্বীপে পা রাখল লাল-সবুজের প্রতিনিধিত্বকারীরা।

দেশটিতে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তারাও এসেছিলেন বাংলাদেশ দলকে অভ্যর্থনা জানাতে। বিমানবন্দর থেকে কয়েক মিনিট দূরত্বের পথ টিম হোটেল জেন্টসেও যান তারা। বাংলাদেশ দলকে বেশ পুলিশী নিরাপত্তা দিয়েছে মালদ্বীপ ফুটবল অ্যাসোসিয়েশন।

বাংলাদেশের টিম হোটেল জেন্টসে আগে থেকেই ছিলেন বাংলাদেশ দলের ট্যাকনিক্যাল ডাইরেক্টর পল স্মলি। তিনি নারী ফুটবলারদের সঙ্গে নেপাল ,উজবেকিস্তান সফর করে বাংলাদেশে না ফিরে উজবেকিস্থান থেকে সরাসরি মালেতে আসেন। স্বাগতিক মালদ্বীপ দলও এই হোটেলে উঠেছে।

প্রসঙ্গত, সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশন কর্তৃক আয়োজিত এবারের আসরে মোট পাঁচটি দল অংশ নিতে যাচ্ছে। বাংলাদেশ এবং স্বাগতিক মালদ্বীপ ছাড়াও রয়েছে ভারত, নেপাল এবং শ্রীলঙ্কা। গ্রপপর্বে প্রতিটি দল চারটি করে ম্যাচ খেলবে। প্রতিটি দল সবার সঙ্গেই একটি করে ম্যাচ খেলবে। রাউন্ড রবিন লিগ শেষে পয়েন্ট টেবিলের দুই শীর্ষ দলকে নিয়ে সরাসরি অনুষ্ঠিত হবে ফাইনাল।

সাফ চ্যাম্পিয়নশিপের ১৩তম আসরটি ১-১৬ অক্টোবর চলবে। শ্রীলংকার পর ৪, ৭ ও ১৩ অক্টোবর যথাক্রমে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত, মালদ্বীপ ও নেপাল। ২০০৩ সালে দেশের মাটিতে অনুষ্ঠিত টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ।

২৩ সদস্যের বাংলাদেশ স্কোয়াড:

শহীদুল আলম, আনিসুর রহমান, আশরাফুল ইসলাম রানা, রহমত মিয়া, বিশ্বনাথ ঘোষ, তপু বর্মণ, রিয়াদুল হাসান, ইয়াসিন আরাফাত, রাজাউল করিম, সোহেল রানা, সাদউদ্দিন, বিপ্লব আহমেদ, জামাল ভূঁইয়া, রাকিব হোসেন, সুমন রেজা, তারিক রায়হান কাজী, মাহবুবুর রহমান, মোহাম্মদ ইব্রাহিম, মতিন মিয়া, মোহাম্মদ আতিকুর রহমান ফাহাদ, জুয়েল রানা, টুটুল হোসেন বাদশা ও হৃদয়।

(ঢাকাটাইমস/২৮সেপ্টেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :