রাজউকের ড্রাইভার ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ অক্টোবর ২০২১, ১৫:৫১

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের সাবেক গাড়িচালক মো. আবদুল জলিল আকন্দ ও তার স্ত্রী মিসেস জাহানারা বেগমের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক।

দুদক উপ পরিচালক মো. হাফিজুল ইসলাম বাদী হয়ে মঙ্গলবার মামলাটি দায়ের করেন। বুধবার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন সংস্থাটির সহকারী পরিচালক (জনসংযোগ) মোহাম্মদ শফিউল্লাহ।

মামলার এজাহার থেকে জানা যায়, রাজউকের সাবেক গাড়িচালাক মো. আব্দুল জলিল আকন্দ নিজ নামে ২৩ লাখ ২৮ হাজার ৩৭৯ টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পদ গোপন করেন। একইসঙ্গে নিজ নামে অবৈধভাবে জ্ঞাত আয় বহির্ভূত ৫৭ লাখ ৮৮ হাজার ৩৬০ টাকার সম্পদ অর্জন করেন।

এছাড়া, অপর আসামি জাহানারা বেগম ১ কোটি ১০ লাখ ২৪ হাজার ৪২ টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পদ অর্জন করেন। বিপুল পরিমাণ এই সম্পদের তথ্য গোপন করে গাড়িচালক আবদুল জলিল আকন্দ তার স্ত্রীর নামে মৎস্য ব্যবসা বা হ্যাচারি ব্যবসায় কথিত বিনিয়োগ দেখিয়ে স্থানান্তর, রূপান্তর কিংবা হস্তান্তর করেন।

আসামি মো. আব্দুল জলিল আকন্দ এবং তার স্ত্রী জাহানারা বেগমের ১ কোটি ৬৮ লাখ ১২ হাজার ৪০২ টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পদ জ্ঞাত আয় বহির্ভূত উপায়ে অর্জন করে তা গোপন করায় তাদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৬ (২) ও ২৭(১) ধারা এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইন ২০১২ এর ৪(২) ও দণ্ডবিধি ১০৯ ধারায় তাদের বিরুদ্ধে অভিযোগ এনে মামলা করে দুদক।

ঢাকাটাইমস/১৩ অক্টোবর/এসআর/ইএস

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :