রশিদ-মুজিবদের জয়ে তালেবানের উচ্ছ্বাস

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ অক্টোবর ২০২১, ১২:১৯

আফগানিস্তানে তালেবান ক্ষমতায় আসার পর তীব্র অনিশ্চয়তা তৈরি হয়েছিল রশিদ-নবীদের ক্রিকেট নিয়ে। জেগেছিল বিশ্বকাপ আসরে খেলার শঙ্কাও। অবশ্য অনেক অদল-বদলের পর স্থিতিশীল হয়েছে দেশ। আফগানরাও ফিরেছে ক্রিকেটে। টি-টোয়েন্টি আসরে স্কটল্যান্ডকে উড়িয়ে দিয়ে পেয়েছে দারুণ শুরুও। কিন্তু এমন জয়ে উদযাপনে মাততে পারলো না দেশের ক্রীড়ামোদিরা। তবে রশিদ-মুজিবদের দুর্দান্ত জয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছে তালেবান।

তালেবান মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ এক টুইট বার্তায় বলেছেন, ‘দলের জন্য অনেক শুভ কামনা। আশা করি তাদের থেকে ভবিৎষতে আরো অনেক সাফল্য আসবে।’

সোমবার সুপার টুয়েলভের প্রথম ম্যাচে শারজায় আফগানিস্তান ১৯০ রানের বড় স্কোর গড়ে। পরে স্পিনার মুজিবের ৫ ও রশিদের ৪ উইকেটে মাত্র ৬০ রানেই গুটিয়ে যায় স্কটিশরা। বড় জয় পায় আফগানিস্তান। তালেবান ক্ষমতায় আসার পর এটাই জাতীয় ক্রিকেট দলের প্রথম ম্যাচ এবং জয়।

দ্রুত ৫ উইকেট তুলে নিয়ে স্কটিশদের গুঁড়িয়ে দিতে দারুণ ভূমিকা রাখে স্পিনার মুজিব উর রহমান।

এমন জয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন আশরাফ গানিও। ক্ষমতা ছেড়ে আগস্টে বিদেশ চলে যাওয়া সাবেক আফগান প্রেসিডেন্ট বলেন, ‘(এই জয়) সকলের হৃদয়ে নতুন আশা স্থাপন করেছে। জানিয়েছে এই জাতি বেঁচে আছে এবং কেউ একে জিম্মি করতে পারবে না!’

রশিদদের জয়ে প্রশাংসা করেছেন তালেবানের কাতার অফিসের একজন মুখপাত্রও। হাক্কানি নেটওয়ার্কের প্রধান ও আফগানিস্তানের বর্তমান ভারপ্রাপ্ত স্বরাষ্ট্রমন্ত্রী সিরাজুদ্দিন হাক্কানির ছোট ভাই আনাস হাক্কানিও মেতেছিল রশিদদের জয়ের উদযাপনে।

তবে রশিদ-নবীদের বাইশ গজে দুর্দান্ত জয়েও তেমন ঘটা করে উদযাপন করতে পারেননি দেশটির ক্রীড়ামোদিরা। কাবুলের আকাশে অল্প কিছু আতশবাজি বাদে দেখা যায়নি কোনো বিজয় মিছিল। আতশবাজি এবং বন্দুকের গুলি ছুড়ে উদযাপন করতে দেখা যায়নি। কিন্তু অতীতে এই ধরনের জয়গুলিতে উল্লাসে মেতে থাকতো আফগানরা।

(ঢাকাটাইমস/২৬অক্টোবর/এইচএন)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :