‘নিজেদের মাটিতে ভারতকে হারানো কঠিন’

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২১ নভেম্বর ২০২১, ১৭:১৩

বিশ্বকাপে যে নিউজিল্যান্ডের কাছে হেরে ভারতের স্বপ্নভঙ্গ হয়েছিল তাদেরকে ঘরের মাঠে পেয়ে গুড়িয়ে দিয়েছেন রোহিতরা। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে ব্লাক ক্যাপসরা লড়াই করলেও সিরিজ খুইয়েছেন পরের ম্যাচেই। এবার ভারতের ডেরায় শেষ ম্যাচে হোয়াইটওয়াশের শঙ্কায় কিউইরা।

অবশ্য আজ কোলকাতার ইডেন গার্ডেনে শুরু হতে যাওয়া ম্যাচে সিরিজ খোয়ানো কিউইরা যে একটু ব্যাকফুটে থাকবে তা অনুমিতই। আর ভারতের ক্রিকেট বোর্ডের প্রধান সৌরভ গাঙ্গুলির মতে, ভারতের মাঠে রোহিতদের হারানো কঠিন।

টি-টোয়েন্টি সিরিজের কিউইদের হোয়াইটওয়াশ হওয়ার লড়াইয়ের আগে ভারত বোর্ড প্রধান অবশ্য ভারতকে হারানো কঠিন বললেও ম্যাচের ফল মাঠের খেলার ওপর নির্ভর করবে বলে জানিয়েছেন। তিনি বলেন, ‘ভারতের মাটিতে ভারতকে হারানো কঠিন। তবে ইডেনে যেরকম খেলা হবে, সেরকম ফল হবে।’

ভারতের মাটিতে ভারতকে হারানো কঠিন বলে মনে করেন বিসিসিআই প্রধান সৌরভ গাঙ্গুলি।

ভারতে রবি শাস্ত্রী যুগের অবসানের পর শুরু হয়েছে রাহুল দ্রাবিড় যুগ। আর রাহুল কোচিংয়ে এসে দারুণ সাফল্যও পেয়ে যাচ্ছেন। ইতোমধ্যে শক্তিশালী কিউইদের দুটি ম্যাচই হারিয়েছেন তার কৌশলে। দারুণ শুরু করেছেন নতুন অধিনায়ক রোহিত শর্মাও। তবে ভারতের কোচের কাজের বিশ্লেষণ এখনই করতে চান না ভারত ক্রিকেটের বোর্ড প্রধান সৌরভ। তার মতে, দ্রাবিড় সফল হলেই দেশ এবং বোর্ড সফল হবে।

বিসিসিআই প্রধান বলেন, ‘দ্রাবিড়ের কোচিং ক্যারিয়ার মাত্র শুরু। আশা করি ও সফল হবে। ও সফল হলেই ভারতীয় ক্রিকেট সফল আর আমরা যারা ওকে নিয়োগ করেছি তারাও সফল।’

(ঢাকাটাইমস/২১নভেম্বর/এইচএন)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :