ভারতের বিপক্ষে কিউইদের রোমাঞ্চকর ড্র

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ নভেম্বর ২০২১, ১৮:১৫

কানপুরে অনুষ্ঠিত দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে হারতে হারতে রোমাঞ্চকর ড্র করেছে সফররত নিউজিল্যান্ড। ভারতের দেয়া ২৮৪ রানের জবাবে ব্যাট করতে নেমে ম্যাচের পঞ্চম এবং শেষদিনে ব্যাটিং বিপর্যয়ে পড়া দলের হয়ে ব্যাট হাতে শেষ পর্যন্ত মাটি কামড়ে ক্রিজে অবস্থান করেন কিউই অলরাউন্ডার রাচিন রবিন্দ্রো। তাতেই স্বস্থির ড্র পায় সফরকারীরা।

রান তাড়া করতে নেমে চতুর্থদিনের শেষ বিকেলে ১ উইকেটে হারিয়ে ৪ রান সংগ্রহ করেছিল নিউজ্যিল্যান্ড। পঞ্চম এবং শেষ দিনের খেলায় আজ আবারও ব্যাট করতে নামে কেইন উইলিয়ামসনরা। ব্যাট হাতে দিনের শুরুটা ভালোই ছিল সফরকারীদের। দ্বিতীয় উইকেট জুটিতে টম লাথাম এবং উইলিয়াম সমারভিল মিলে তুলে ৭৩ রান। ব্যক্তিগত ৩৬ রানে ফেরেন সমারভিল। ব্যক্তিগত ফিফটি পূর্ণ করার পর ৫২ রানে ফেরেন লাথাম।

এই দুই ব্যাটসম্যান সাজঘরে ফেরার পর ক্রিজে দাঁড়াতে পারেননি কেউই। ভারতীয় স্পিনার রবিন্দ্রো জাদেজার ঘূর্ণিতে পড়তে থাকে একের পর এক উইকেট। শেষ আট ব্যাটসম্যান মধ্যে দুই অঙ্কের ঘর পার করতে পেরেছেন মাত্র দুজন।

২ রানে রস টেলর, ১ রানে হেনরি নিকোলস, ২৪ রানে কেইন উইলিয়ামসন এবং ২ রানে টম বান্ডেল সাজঘরে ফিরলে তখনও দিনের প্রায় ২০ ওভার বাকি। নিউজিল্যান্ডের হাতে ছিল মাত্র ৩ উইকেট। দলের এমন অবস্থাতে ব্যাট হাতে শক্তভাবে ক্রিজে অবস্থান করেন রাচিন রবিন্দ্রো। ক্রমান্বয়ে কাইল জেমিসন, টিম সাউদি এবং শেষ পর্যন্ত অ্যাজাজ প্যাটেলকে সঙ্গে সংগ্রাম চালিয়ে যান। সফলও হন। ৯ উইকেটে ১৬৫ রানে দিনশেষ করে নিউজিল্যান্ড।

৫ রানে কাইল জেমিসন এবং ৪ রানে টিম সাউদি আউট হন। অন্যদিকে ৯১ বল বলে দুই চারের মারে ১৮ রান করে অপরাজিত থাকেন রাচিন। আর ২৩ বলে ২ রানে অপরাজিত থাকেন অ্যাজাজ প্যাটেল।

(ঢাকাটাইমস/২৯নভেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :