মৃত্যু সাড়ে সাত হাজার, শনাক্ত পৌনে ছয় লাখ

ঢাকাটাইমস ডেস্ক
| আপডেট : ০১ ডিসেম্বর ২০২১, ০৯:৩৭ | প্রকাশিত : ০১ ডিসেম্বর ২০২১, ০৯:৩৪
ফাইল ছবি

বিশ্বজুড়ে করোনাভাইরাসে মৃত্যু ও শনাক্ত বেড়েছে। গত ২৪ ঘণ্টায় বিভিন্ন দেশে মৃত্যু হয়েছে সাড়ে সাত হাজারের বেশি মানুষের, যা আগের এক দিনের তুলনায় দুই হাজারের বেশি। আর শনাক্ত রোগীর সংখ্যা পৌনে ছয় লাখের বেশি। আগের ২৪ ঘণ্টার তুলনায় যা দেড় লাখ বেশি।

করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া তথ্য অনুযায়ী, বুধবার সকাল পর্যন্ত বিশ্বে সাত হাজার ৫৩৬ জনের মৃত্যু হয়েছে। এতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫২ লাখ ৩২ হাজার ৫৭১ জনে। আর এই সময়ে ভাইরাসটি শনাক্ত হয়েছে পাঁচ লাখ ৭৮ হাজার ২০ জনের শরীরে। মোট শনাক্ত ২৬ কোটি ৩০ লাখ ১২ হাজার ৯৭৯ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯৯ হাজার ৯২৪ জন এবং মারা গেছেন এক হাজার ৩৬৫ জন।

রাশিয়ায় মারা গেছেন এক হাজার ২২৯ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৩২ হাজার ৬৪৮ জন।

জার্মানিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫৫ হাজার ৮৮০ জন এবং মারা গেছেন ৪৮৫ জন। যুক্তরাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৯ হাজার ৭১৬ জন এবং মারা গেছেন ১৫৯ জন। ২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী ভাইরাসটি।

(ঢাকাটাইমস/০১ডিসেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :