করোনা নেগেটিভ সাকিব, যোগ দিলেন অনুশীলনে

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ ডিসেম্বর ২০২১, ১৭:৪৮

করোনা টেস্ট না করানোর কারণে এর আগে দলের সঙ্গে যোগ দিতে পারেননি বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। অবশেষে এলো করোনা নেগেটিভের খবর। এরপরই দলের সঙ্গে অনুশীলনে যোগ দেন এই টাইগার অলরাউন্ডার। এর আগে সকালে মিরপুরে একক অনুশীলন করেন সাকিব।

কিছুদিন ধরেই মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে নিয়মিত আসছেন সাকিব আল হাসান। রুটিন মাফিক আজও(বৃহস্পতিবার) আসেন। তবে এদিন দুই দফায় অনুশীলন করেন তিনি।

সাকিব মিরপুরে হাজির হয় সকাল ১১টায়। মিরপুরের ইনডোরে প্রায় প্রায় আড়াই ঘণ্টা ব্যাটিং অনুশীলন চালিয়ে যান তিনি। তিনজন পেসারের সঙ্গে বাঁহাতি স্পিনার, অফ স্পিনার আর লেগ স্পিনার সামলেছেন নেটে। ঘণ্টাখানেক ব্যাটিং অনুশীলন শেষে জাতীয় দলের সঙ্গে যোগ দেওয়ার জন্য করান করোনাভাইরাস পরীক্ষা। কোভিড পরীক্ষা নেগেটিভ হওয়ায় দলের সঙ্গে যোগ দেওয়ার অনুমতি পান সাকিব আল হাসান। এরপর দুপুর দেড়টা নাগাদ দলের সঙ্গে অনুশীলনে নামেন এই বাঁহাতি অলরাউন্ডার।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে চোট পেয়ে ছিটকে যান সাকিব। এরপর থেকেই মাঠের বাইরে ছিলেন তিনি। পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও খেলা হয়নি তার। আর দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে দলে থাকলেও শেষ মুহূর্তে বাদ পড়েন ফিটনেস পরীক্ষায়।

এরপর নিজের ফিটনেস ফিরে পেলে তাকে দলে নেয় নির্বাচক কমিটি। আগামী ৪ ডিসেম্বর মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্ট ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ দল। সবকিছু ঠিকঠাক থাকলে একাদশে খেলা যেতে পারে বিশ্বসেরা এই অলরাউন্ডারকে।

(ঢাকাটাইমস/০২ডিসেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :