ঢাবিতে বিএনপি নেতা আলালের কুশপুতল দাহ

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ ডিসেম্বর ২০২১, ১৫:২৭

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে অশালীন বক্তব্য দেওয়ায় বিএনপি নেতা মোয়াজ্জেম হোসেন আলালের শাস্তির দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ করেছে ছাত্রলীগ। বিক্ষোভ সমাবেশে আলালের কুশপুতল দাহ করে সংগঠনটির নেতাকর্মীরা।

বৃহস্পতিবার দুপুর একটায় সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে বিএনপির এই যুগ্ম মহাসচিবের কুশপুতল দাহ করা হয়।

বিক্ষোভকালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগকর্মী ফারুক হোসেন, বুয়েট ছাত্রলীগকর্মী আরিফ রায়হান দ্বীপ, বুয়েট ছাত্রী সাবিকুন নাহার সনি, চট্টগ্রামের বাকলিয়া সরকারি কলেজ ছাত্রলীগের আট নেতাকর্মী হত্যার রায় দ্রুত ঘোষণার দাবি জানানো হয়।

সমাবেশে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, বিএনপি নেতা মোয়াজ্জেম হোসেন আলাল প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ ও অশালীন বক্তব্য দেওয়ায় তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে সংগঠিত ছাত্রলীগ হত্যাকাণ্ডের বিচারের দাবি জানাচ্ছি। বাংলাদেশ ছাত্রলীগ সবসময় শিক্ষার্থীবান্ধব। কিন্তু কিছু লোক যারা ছাত্রলীগের নাম শুনে চুলকানি শুরু করে তাদের চুলকানি কমাতে হবে।

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আরও বলেন, ছাত্রলীগের একনিষ্ঠ নেতৃত্বের কারণে আজ জঙ্গিবাদের উত্থান হচ্ছে না। অথচ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের কোনো নেতা-কর্মীর হত্যাকাণ্ড হলে তার কোনো প্রতিবাদ হয় না। অপরপক্ষে কোনো হত্যাকাণ্ড হলে তার দোষ চাপানো হয় ছাত্রলীগের ওপর।

সমাবেশে ছাত্রলীগ কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, বিএনপি সবসময় মৌলবাদ, রাজাকারদের পৃষ্ঠপোষকতা করে আসছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে যতি কেউ অশ্লীল মন্তব্য প্রকাশ করে তাদের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ করতে ছাত্রলীগ সবসময় সোচ্চার থাকবে।

লেখক ভট্টাচার্য আরও বলেন, আবরার হত্যাকে কেন্দ্র করে আজ বুয়েটে এতো আন্দোলন মিছিল হচ্ছে কিন্তু সেই আবরারের মত অতীতে যত ছাত্রলীগ নেতা-কর্মীদের হত্যা করা হয়েছিলো তাদের জন্য কেনো এমন অবস্থান ছিল না। একটি আইনের মাধ্যমে আবরার হত্যা মামলার বিচার যেভাবে করা হয়েছে অতীতে বিভিন্ন ছাত্রলীগের নেতা-কর্মীদের হত্যার বিচারও হতে হবে বলেও দাবি করেন তিনি।

সমাবেশে ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, নারীদের উপেক্ষা করে কটুক্তিমূলক বাক্য ব্যবহার করে যারা অশ্লীল মন্তব্য করে রাজনীতি করে এটি এক ধরনের মানবতাবিরোধী আচরণ। সেদিনের ছাত্রলীগের নেত্রী আজ বিশ্বের ইতিহাসে সফলতম রাষ্ট্রনায়ক হিসেবে ভূষিত। কুরুচিপূর্ণ ও অশালীন মন্তব্যের জন্য বিএনপি নেতা আলালকে দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি।

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি জয়ের সভাপতিত্বে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হল শাখার ছাত্রলীগসহ ঢাকা জেলার বিভিন্ন শাখার সহস্রাধিক নেতাকর্মী বিক্ষোভ সমাবেশে অংশ নেন।

(ঢাকাটাইমস/৯ডিসেম্বর/আরএল/এমআর)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :