ভোটের শুরুতেই তৈমূরের কেন্দ্রে ইভিএমে ক্রটি!

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ জানুয়ারি ২০২২, ০৯:৪২

শুরু থেকে টানটান উত্তেজনা থাকলেও শেষ পর্যন্ত অনেকটা শান্তিপূর্ণভাবে শুরু হয়েছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন। রবিবার সকাল আটটা থেকে প্রথমবারের মতো এখানকার ভোটাররা ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট দিচ্ছেন। তবে হাতি মার্কার মেয়রপ্রার্থী তৈমূর আলম খন্দকার যে কেন্দ্রে ভোট দিয়েছেন সাতসকালে ওই কেন্দ্রের কিছু বুথে ইভিএমে ত্রুটি দেখে দেওয়ায় বেশ সময় নিয়ে ভোট দিতে হয়েছে ভোটারদের। অবশ্য কিছু সময় পর সমস্যা সমাধান হয়ে গেছে বলে জানিয়েছেন সেখানকার প্রিজাইডিং অফিসার আরজু মিয়া।

মেয়রপদে স্বতন্ত্র প্রার্থী তৈমূর আলম খন্দকার সকাল ৮টার পরপরই নারায়ণগঞ্জের ইসলামিয়া ফাজিল মাদরাসা কেন্দ্রে ভোট দিয়েছেন। সেই কেন্দ্রে ইভিএমে ভোট নেওয়ার বিষয়ে কয়েকটি অভিযোগ পাওয়া গেছে। ভোট শুরুর ৩০ মিনিটের মধ্যে একজন ভোটার অভিযোগ করে বলেছেন, ইভিএমে ভোট গ্রহণ পদ্ধতি ধীরগতিতে চলছে। এ পদ্ধতিতে অভ্যস্ত হতে কেন্দ্রে গিয়ে অনেক সময় লাগছে। এছাড়া কেন্দ্রটির বেশ কয়েকজন ভোটার ইভিএম মেশিন নষ্ট হয়ে যাওয়ার অভিযোগ করছেন। সকাল ৮টা থেকে ৮টা ৩০ মিনিট পর্যন্ত কেন্দ্রটিতে ইভিএমের গোলযোগ দেখা যায়। কেন্দ্রটির ১০৮ নম্বর কক্ষের একটি বুথের মেশিনে সমস্যা দেখা দিলে কিছু সময় ভোট নেওয়া যায়নি বলে জানা যায়।

একজন ভোটার জানান, সকাল ৮টা থেকে প্রায় ৩০ মিনিট বুথের সামনে দাঁড়িয়ে থেকেও ভোট দিতে পারেননি। বুথের সহকারী প্রিজাইডিং কর্মকর্তা বলছেন ইভিএম মেশিন হ্যাং করেছে। প্রযুক্তিগত সমস্যার কারণে আরেক বুথেও ২০মিনিট লেগেছে ভোট শেষ করতে একজন ভোটারের। তার অভিযোগ, ২০ মিনিটেরও বেশি সময় লেগেছে ভোট দিতে। মেশিন ভোট নিচ্ছিলো না। মেশিন পাল্টানোর পর ভোট দেয়া গেছে।

ভোটারদের এমন সব অভিযোগের বিষয়ে কেন্দ্রটির প্রিজাইডিং অফিসার আরজু মিয়া বলেছেন, একটি ভোট কক্ষের ইভিএম মেশিন সমস্যা ছিল সেটি সমাধান করা হয়েছে। এখন নিরবচ্ছিন্নভাবে ভোটগ্রহণ চলছে।

ঢাকাটাইমস/১৬জানুয়ারি/বিইউ/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :