কুমিল্লাকে প্রথম হারের স্বাদ দিল মিনিস্টার ঢাকা

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০১ ফেব্রুয়ারি ২০২২, ১৬:২৬ | প্রকাশিত : ০১ ফেব্রুয়ারি ২০২২, ১৬:১৪

বঙ্গবন্ধু প্রিমিয়ার লিগে(বিপিএল) টানা তিন ম্যাচ জেতা কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে প্রথম হারের স্বাদ দিল মিনিস্টার গ্রুপ ঢাকা। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বিপিএলে দিনের প্রথম ম্যাচে ৫০ রানের জয় পেয়েছে ঢাকা। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে মাহমুদউল্লাহ রিয়াদের ফিফটির সুবাদে ৬ উইকেটে ১৮১ রান করে ঢাকা। জবাবে খেলতে নেমে ১৩১ রানে গুটিয়ে যায় কুমিল্লার ইনিংস।

ম্যাচের শুরুতে টস জিতে প্রথমে ঢাকাতে ব্যাট করার আমন্ত্রণ জানান কুমিল্লার অধিনায়ক ইমরুল কায়েস। টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ঢাকার। ব্যক্তিগত ৫ রানে ওপেনার মোহাম্মদ শেহজাদ আউট হওয়ার পর ১৫ রান করে আউট হন ইমরান উজ্জামান।

পরে তৃতীয় উইকেট জুটিতে ব্যাট হাতে দুর্দান্ত খেলতে দলনেতা মাহমুদউল্লাহ রিয়াদ এবং ওপেনার তামিম ইকবাল। ব্যক্তিগত ৪৬ রান করে আউট হন তামিম। তিনি ফিফটি পূর্ণ করতে না পারলেও আপনতালে ব্যাট করতে নামা মাহমুদউল্লাহ ঠিকই তা পূর্ণ করতে পেরেছেন এবং শেষ পর্যন্ত খেলে গিয়েছেন।

এর মাঝে ৯ রানে শুভাগত হোম, ১১ রানে আন্দ্রে রাসেল এবং ১০ রানে মোহাম্মদ নাঈম শেখ আউট হন। মাহমুদউল্লাহ রিয়াদ ৪১ বলে ৭০ রান করে অপরাজিত থাকেন। তার এই ইনিংসটি তিনটি চার এবং চারটি ছয়ে সাজানো। এদিকে ২ রানে মাঠ ছাড়েন মাশরাফি বিন মর্তুজা।

বড় রান তাড়া করতে নেমে মাত্র ১২ রানেই দুই ওপেনারকে হারায় কুমিল্লা। শূন্যরানে লিটন এবং ৮ রানে ফাফ ডু-প্লেসিস আউট হন। এরপরও দলকে চাপে পড়তে দেননি অধিনায়ক ইমরুল কায়েস এবং মাহমুদুল হাসান জয়। তৃতীয় উইকেট জুটিতে দুজন মিলে তুলেন ৭০ রান।

এ সময় জয়ের স্বপ্নই দেখছিল টানা তিন ম্যাচে জয় পাওয়া দলটি। কিন্তু ২৮ রানে কায়েস এবং ৪১ রানে জয় আউট হলে দলের হাল আর ধরতে পারেননি কেউই। ৩ রানে ক্যামেরুন ডেলপোর্ট, ১৭ রানে করিম জানাত ১২ রানে আরিফুল, শূন্যরানে নাহিদুল এবং ১ রান করে করেন মোস্তাফিজ-শহিদুলরা। আর ১০ রানে অপরাজিত থাকেন তানভীর ইসলাম।

(ঢাকাটাইমস/০১ফেব্রুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :