রাজধানীতে শিক্ষার্থীসহ তিনজনের লাশ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ ফেব্রুয়ারি ২০২২, ২০:০৫

রাজধানীর মুগদা, খিলগাঁও ও ওয়ারী এলাকায় পৃথক ঘটনায় এক স্কুল শিক্ষার্থী ও দুই নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার তাদের লাশ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল (ঢামেক) মর্গে পাঠানো হয়।

এই তিনজন হলেন- মুগদা এলাকার স্কুল শিক্ষার্থী শান্তা আক্তার ও খিলগাঁওয়ের রওশনারা বেগম। এছাড়া ওয়ারীর নারীর পরিচয় জানা যায়নি। তাদের সবার মরদেহ বুধবার দিবাগত রাতে উদ্ধার করা হয়।

মুগদা থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আবু আনছার বলেন, রাতে আমরা খবর পেয়ে মুগদা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগ থেকে শান্তা আক্তারের লাশ উদ্ধার করে ঢামেক মর্গে পাঠাই। তার স্বজনরা বলছেন, শান্তা ঘরের আঁড়ার সঙ্গে ওড়না পেঁচিয়ে ফাঁসি দিয়েছে। দরজা ভেঙে তাকে উদ্ধার করে মুগদা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তিনি আরও বলেন, শান্তার গলায় চিকন দাগ রয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

শান্তার মা সাহিদা আক্তার বলেন, আমার মেয়ে মানিকনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণিতে পড়াশোনা করতো। আমরা রাতে বাসায় ফিরে দেখি সে ওড়না গলায় পেঁচিয়ে ঝুলে আছে।

অপরদিকে খিলগাঁও থানার উপ-পরিদর্শক (এসআই) মোছা. সনিয়া পারভীন বলেন, আমরা ৯৯৯ ফোন পেয়ে বুধবার দিবাগত রাত সাড়ে ১০টার দিকে খিলগাঁও কবরস্থানের দক্ষিণ ও পূর্ব পাশে গাছের ডালে রশি দিয়ে গলায় ফাঁস লাগানো অবস্থায় রওশন আরার ঝুলন্ত লাশ উদ্ধার করি। পরে আইনি প্রক্রিয়া শেষে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয় তার মরদেহ।

তিনি আরও জানান, আমরা প্রাথমিকভাবে তার স্বজনের কাছে জানতে পেরেছি, দীর্ঘদিন ধরে মানসিক সমস্যায় ভুগছিলেন রওশন আরা। সে কারণে ফাঁসি দিয়ে আত্মহত্যা করতে পারেন। তবে ময়নাতদন্তের রিপোর্ট পেলে সঠিক কারণ জানা যাবে।

এছাড়া ওয়ারী থানার ওয়ান্ডারল্যান্ড পার্কের প্রথম গেটের ভেতর থেকে এক নারীর মরদেহ উদ্ধার করে পুলিশ। তার বয়স আনুমানিক (৪০) বছর।

ওয়ারী থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. শাহজাহান মিয়া বলেন, খবর পেয়ে বুধবার রাতে পার্কের প্রথম গেটের ভেতর থেকে ওই নারীর লাশ উদ্ধার করি। পরে আইনি প্রক্রিয়া শেষে মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়।

তিনি জানান, এলাকার লোকজনের মুখে জানতে পারি তিনি ওই এলাকায় ভবঘুরে ছিলেন। ওই পার্কেই থাকতেন, সেখানে ঘুমাতেন। প্রাথমিকভাবে ধারণা করছি অসুস্থজনিত কারণে তার মৃত্যু হয়েছে। তবে ময়নাতদন্তের রিপোর্ট পেলে সঠিক কারণ জানা যাবে।

ঢাকাটাইমস/১০ ফেব্রুয়ারি/এএ/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :