প্রেমের টানে কাঁটাতার পেরিয়ে বাংলাদেশে ভারতীয় তরুণী

পঞ্চগড় প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ ফেব্রুয়ারি ২০২২, ২১:৩৩ | প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারি ২০২২, ২১:৩০

প্রেমের টানে আন্তর্জাতিক সীমানার কাঁটা তারের বেড়া পেরিয়ে বাংলাদেশের অভ্যন্তরে চলে এসেছেন ভারতীয় তরুণী খুসনামা (১৭)। প্রেমিকা তরুণী ভারতের উত্তর দিনাজপুর জেলার গোয়ালপুকুর থানার হরিয়ানি গ্রামের ইসমাইল হোসেনের মেয়ে।

বৃহস্পতিবার পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলা সদরের মহানন্দা নদী পেরিয়ে ইদগাহ বস্তি এলাকায় প্রবেশ করেন। খবর পেয়ে পুলিশ দুপুরে তাকে আটক করে থানায় নিয়ে আসে। এ ঘটনায় বিকালে বিজিবি এবং বিএসএফের মধ্যে পতাকা বৈঠক হয়।

পুলিশি জিজ্ঞাসাবাদে ভারতীয় ওই তরুণী জানান, ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলার রতনদিঘী গ্রামের ইসরাইল হোসেনের ছেলে আব্দুল লতিফ ওরফে রকিব (২১)-এর সঙ্গে তার প্রেমের সম্পর্ক ছিল। এক পর্যায়ে তারা উভয়ে বিবাহবন্ধনে আবদ্ধ হয়। প্রেম ও বিয়ের টানেই কাঁটা তার ও আন্তর্জাতিক সীমারেখা পেরিয়ে বাংলাদেশে প্রবেশ করে। তবে পুলিশের কাছে সে বিয়ের কোন প্রমাণপত্র দেখাতে পারেনি।

পুলিশ ও স্থানীয়রা জানায়, বুধবার গভীর রাতে ভারতের ডাঙ্গিবস্তির সীমান্তের মেইন পিলার ৪৪৪ এর ২ নং সাব পিলার এলাকা দিয়ে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করে। রাতে তেঁতুলিয়ার সর্দারপাড়া এলাকার একজনের বাড়িতে আশ্রয় নেয়। গোপন সংবাদে তেঁতুলিয়া মডেল থানা পুলিশ তরুণীকে উদ্ধার করে থানায় আনা হয়। তরুণী আটকের খবর পেয়ে তার প্রেমিক আব্দুল লতিফও থানায় আসে। সেখানে প্রেমিকাকে বাসায় নিতে চেষ্টা করেন।

পুলিশি জিজ্ঞাসাবাদে ভারতীয় ওই তরুণী জানান, ভারতের কেরালা প্রদেশের হাজী আলী নামে এক ব্যক্তির হোটেলে এক সময় তার ভাইয়ের সঙ্গে কাজ করতেন বাংলাদেশি তরুণ আব্দুল লতিফ রকিব। দীর্ঘ প্রেমের সম্পর্কের পর তারা উভয়ে বিবাহবন্ধনে আবদ্ধ হন। কেউ কাউকে ছাড়া বাঁচবে না বলেও জানান তারা।

তেঁতুলিয়া মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু ছায়েম মিয়া বলেন, মেয়েটির এখনও বিয়ের বয়স হয়নি। তাই আমরা মেয়েটির অভিভাবকের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছি। বিষয়টি বিজিবিকে অবহিত করা হয়েছে। বিজিবি-বিএসএফের আলোচনা অনুযায়ী যথাযথ সিদ্ধান্ত নেওয়া হবে।

পঞ্চগড়-১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল গোলাম ফজলে রাব্বি বলেন, এ নিয়ে বিএসএফের সঙ্গে কথা হয়েছে। বিএসএফ তার বিষয়ে খোঁজ নিয়ে আমাদের জানাতে চেয়েছে এবং পরিচয় সঠিক হলে ফেরত নিতে চেয়েছে। তবে তারা কোন প্রকার সিদ্ধান্ত না জানালে আমরা আইনানুগ ব্যবস্থা গ্রহণ করব।

(ঢাকাটাইমস/১৭ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

মির্জাপুর উপজেলা পরিষদ নির্বাচন: দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

রিভিউয়ের মাধ্যমে হোল্ডিং ট্যাক্স সহনীয় পর্যায় নিয়ে আসা হবে: সিসিক মেয়র

এসএসসির ফলাফলে গোপালগঞ্জ জেলায় তৃতীয় রাবেয়া-আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজ

নড়াইলে বজ্রপাতে স্কুলছাত্র ও গাভীর মৃত্যু

টানা দ্বিতীয়বার ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান হলেন মিরাজুল ইসলাম

সালথায় ১২ কেজি গাঁজাসহ তিন মাদককারবারি গ্রেপ্তার

সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে সিরাজদিখান রিপোর্টার্স ইউনিটির মানববন্ধন 

সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবাসহ কারবারি গ্রেপ্তার

এসএসসিতে যশোর বোর্ডে সেরা সাতক্ষীরা

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংসদীয় কমিটি

এই বিভাগের সব খবর

শিরোনাম :