বয়কটে উদ্বিগ্ন নন জায়েদ খান, বললেন...

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ মার্চ ২০২২, ১৪:৪৭ | প্রকাশিত : ০৬ মার্চ ২০২২, ১৪:৩৫

শিল্পী সমিতির সাধারণ সম্পাদক ও অভিনেতা জায়েদ খানকে বয়কটের ঘোষণা দিয়েছে ‘চলচ্চিত্র পরিবার’। চলচ্চিত্রের ১৮টি সংগঠন নিয়ে গঠিত ‘চলচ্চিত্র পরিবার’-এর বর্তমান আহ্বায়ক ও পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে শনিবার আনুষ্ঠানিকভাবে এ ঘোষণা দেওয়া হয়।

তবে ১৮ সংগঠনের এমন সিদ্ধান্তে মোটেও উদ্বিগ্ন নন শিল্পী সমিতির টানা তিনবারের সাধারণ সম্পাদক জায়েদ খান। তিনি সাফ জানিয়ে দিয়েছেন, বয়কটের এই সিদ্ধান্ত তার সাংগঠনিক কাজে কোনো প্রভাবই ফেলবে না।

জায়েদ খান বলেছেন, ‘হাইকোর্টের রায় আমার পক্ষে আসার পরই বলেছিলাম, আমার বিরুদ্ধে আরও ষড়যন্ত্র হবে। বয়কটের এই সিদ্ধান্ত সেই ষড়যন্ত্রেরই অংশ। যে কারণে আমাকে বয়কট করা হয়েছে, সেটি খুবই হালকা একটা বিষয়। তাছাড়া এ ব্যাপারে আমি কিছুই জানতাম না। আমি তো সংগঠন বিরোধী কোনো কাজ করিনি, যে বয়কট করা হবে।’

এই অভিনেতার বিরুদ্ধে প্রধান অভিযোগ, গত ২৮ জানুয়ারি চলচ্চিত্র শিল্পী সমিতির ভোটগ্রহণের দিন প্রার্থী এবং ভোটার ছাড়া ১৮ সংগঠনের কাউকেই এফডিসির ভেতরে ঢুকতে দেওয়া হয়নি। তাদেরকে সারাদিন বাইরে দাঁড়িয়ে থাকতে হয়। কয়েকজন পরিচালক-প্রযোজক ঢুকতে গেলে উল্টো তাদের নিরাপত্তারক্ষী দিয়ে হেনস্তা করা হয়।

এ ব্যাপারে জায়েদ খানের ব্যাখ্যা, ‘ভোটের দিন কে এফডিসিতে ঢুকতে পারবে, কে পারবে না- এই সিদ্ধান্ত তো পরিচালক সোহান রহমান সোহান ভাই উপস্থিত থেকে নিয়েছিলেন। প্রধান নির্বাচন কমিশনারের কাছে শুনে দেখতে পারেন। আমার একার কি এত ক্ষমতা আছে, যে আমি ভোটের দিন অন্য সংগঠনের সদস্যদের প্রবেশ করতে দিব না।’

সোহানুর রহমান সোহান স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে লেখা আছে, চলচ্চিত্রের ১৮ সংগঠনের সম্মিলিত সিদ্ধান্তে জায়েদ খানকে বয়কট করা হয়েছে। সেই প্রসঙ্গ টেনে অভিনেতা প্রশ্ন তোলেন, ‘শনিবারের মিটিংয়ে তো শিল্পী সমিতির কেউ উপস্থিত ছিল না। প্রযোজক সমিতিও নেই। তাহলে ১৮ সংগঠন কীভাবে হল?’

প্রসঙ্গত, শনিবার পরিচালক সমিতিতে অনুষ্ঠিত মিটিংয়ে শিল্পী সমিতিকে ডাকা হয়নি। নতুন করে ওই বৈঠকে ডাক পায় চলচ্চিত্র প্রদর্শক সমিতি। যদিও এই সমিতি জায়েদ খানকে বয়কটের সিদ্ধান্তে দ্বিমত পোষণ করেছে। সমিতির সাধারণ সম্পাদক আওলাদ হোসেন উজ্জ্বল গণমাধ্যমকে তা জানিয়েও দিয়েছেন।

গত শুক্রবার শিল্পী সমিতির নবনির্বাচিত সভাপতি ইলিয়াস কাঞ্চনকে আদালতের রায়ের কপি দেখিয়ে তার কাছে শপথ নেন সাধারণ সম্পাদক জায়েদ খান। শপথ নেওয়ার পর দিনই তাকে বয়কটের ঘোষণা দিল চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৮ সংগঠন। এর আগে ২০২০ সালেও জায়েদ খানকে একবার বয়কট করেছিল ১৮ সংগঠন।

ঢাকাটাইমস/৬মার্চ/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :