শান্ত-সকালের গল্প

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ মার্চ ২০২২, ২০:৪৬

বাংলাদেশের রেডিও জগতের এক অতিপরিচিত নাম আরজে শান্ত। শান্তর পথেই হেঁটে যাচ্ছেন তার সহোদর সকাল। শুরুতে ইউটিউবার হিসেবে আত্মপ্রকাশ করলেও উপস্থাপনাই এখন ধ্যান-জ্ঞান সকালের। সবচাইতে আনন্দের খবর হলো দুই ভাই কাজ করছেন একই রেডিও স্টেশনে। বর্তমানে জনপ্রিয় রেডিও জকি আরজে শান্ত এবং আরজে সকাল কর্মরত আছেন রেডিও ধ্বনি ৯১.২ এফএমে। এছাড়াও দুজন মিলে প্রতিষ্ঠা করেছেন ডিজিটাল স্টোরি টেলিং প্ল্যাটফর্ম টার্নিং টকস বাংলাদেশ। যা ইতি মধ্যে বেশ নাম কুড়িয়েছেন।

রেডিও জকি হিসেবে শান্তর যাত্রা শুরু হয় আজকে থেকে দশ বছর আগে। এই দশ বছরে কাজ করা হয়েছে এবিসি রেডিও ৮৯.২ এফএম, ঢাকা এফএম ৯০.৪, একুশে টিভি সহ বিভিন্ন প্রতিষ্ঠানে। তবে রেডিও জকি হিসেবে কাজ করাটা শান্তর কাছে অনেকটা নেশার মতো। যতকিছুই হয়ে যাক না কেন মাইক্রোফোন থেকে শান্ত কখনোই নিজেকে দূরে রাখতে পারেন না। কথা বলতে যেমন ভালোবাসেন তিনি। ঠিক তেমনি ভালোবাসেন গল্প বলতে। এই বছরের বইমেলায় বর্ষাদুপুর প্রকাশনী থেকে প্রকাশ হয়েছে মশিউর রহমান শান্তর লেখা ষোলতম বই “অভিমানের শহর”। এছাড়াও শান্তর ভোরের রং কালো, সূর্যোদয়, ট্রেন টু কাশ্মীর, বি পজেটিভ সব বিভিন্ন বই বেশ পাঠকপ্রিয়তা পেয়েছে। ভবিষ্যতে লেখালেখি এবং উপস্থাপনা নিয়ে কাজ করে যেতে চান সময়ের জনপ্রিয় এই রেডিও জকি।

এখন বলা যাক সকালের গল্প। পুরো নাম ফারদিন রহমান সকাল। উপস্থাপনার শুরু সিটি টিভিতে কাজ করার মধ্য দিয়ে। তবে ইতিমধ্যে সকালের অভিনীত উনিশ-বিশ মিউজিক ভিডিওটি বেশ নাম কুড়িয়েছে। ইউটিউবে সবাই তাকে চিনে ফারদিন দ্যা সকাল নামে। তবে বেশ কিছুদিন হলো ডিজিটাল প্ল্যাটফর্ম টি-সল বাংলাদেশেও কাজ করছেন। সেখানে তিনি যে অনুষ্ঠানটি উপস্থাপনা করছেন যার নাম “দ্যা শো মাস্ট গো অন”। এর বাইরেও রেডিও ধ্বনিতে মিউজিক্যাল শো এবং এসএ টিভিতে খুব শীঘ্রই আসতে যাচ্ছে ইয়ুথ আইকন।

ভবিষ্যতে যেখানেই যা কিছু করেন একসাথে দুই ভাই মিলেই কাজ করে যেতে চান তারা। একসাথে কাজ করার কিছু সমস্যাও রয়েছে। প্রায় সময়েই মতের অমিল হয়, প্রায় সময়েই যুক্তি তর্ক বেধে যায়। তবে এই অভিমান আর ভালোবাসাকে একসাথে নিয়েই আজীবন কাজ করে যেতে চান শান্ত এবং সকাল।

(ঢাকাটাইমস/১৪মার্চ/এসকেএস)

সংবাদটি শেয়ার করুন

ফিচার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :