নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়লেন নিশাম

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ মে ২০২২, ১৭:২৮

কেন্দ্রীয় চুক্তিতে রাখা ২০ ক্রিকেটারের নাম প্রকাশ করেছেন নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন কিউই অলরাউন্ডার জিমি নিশাম। আর আবার কেন্দ্রীড় চুক্তিতে ফিরেছেন ইতিহাস গড়া স্পিনার অ্যাজাজ প্যাটেল। আর প্রথমবারের মতো সুযোগ পেয়েছেন মাইকেল ব্রেসওয়েল।

নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তিতে খুব বেশি পরিবর্তন আসেনি। সম্প্রতি ক্রিকেট থেকে অবসর নেয়া কিউই ডানহাতি ব্যাটার রস টেলরের জায়গা নেয়া হয়েছে মাইকেল ব্রেসওয়েলকে। অন্যদিকে জিমি নিশামের পরিবর্তে ২০ জনের এই তালিকায় ঠাঁই পেয়েছেন অ্যাজাজ প্যাটেল।

২০১৭ সালের পর টেস্ট খেলেননি নিশাম। গত এক বছরে টি-টোয়েন্টি বিশ্বকাপসহ মোটে ৯টি কুড়ি ওভারের আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন তিনি। যেখানে সাত ইনিংসে ১৩৫ স্ট্রাইকরেটে মাত্র ৯২ রান ও বল হাতে ৩টি উইকেট তার অর্জন।

নিউ জিল্যান্ডের প্রধান কোচ গ্যারি স্টেড অবশ্য বলেছেন, নিশামের দরজা এখনও বন্ধ হয়ে যায়নি। আসছে সীমিত ওভারের সিরিজে বিবেচনা করা হতে পারে তাকে। এবারের আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে এখন পর্যন্ত কেবল একটি ম্যাচ খেলেছেন তিনি। এরপর টি-টোয়েন্টি ব্লাস্টে নর্থ্যাম্পটনশায়ারের হয়ে খেলতে তিনি ইংল্যান্ড যাবেন।

চুক্তির তালিকা: টম ব্লান্ডেল, ট্রেন্ট বোল্ট, মাইকেল ব্রেসওয়েল, ডেভন কনওয়ে, কলিন ডি গ্র্যান্ডহোম, লকি ফার্গুসন, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, কাইল জেমিসন, টম ল্যাথাম, ড্যারিল মিচেল, হেনরি নিকলস, এজাজ প্যাটেল, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি, নিল ওয়াগনার, কেন উইলিয়ামসন, উইল ইয়াং।

(ঢাকাটাইমস/১৩মে/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :