ড্রয়ের দিকেই এগোচ্ছে চট্টগ্রাম টেস্ট

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ মে ২০২২, ১৫:১১ | প্রকাশিত : ১৯ মে ২০২২, ১৪:৫১

চট্টগ্রামের টেস্টে পঞ্চম দিনের প্রথম দিকে বল হাতে দুর্দান্ত পারফরম্যান্স দেখান টাইগার স্পিনার তাইজুল ইসলাম। সে সময় মনে হচ্ছিল জয়ই পাবে স্বাগতিকরা। কিন্তু সপ্তম উইকেট জুটিতে দিকভেলা-চান্দিমাল জুটি গড়লে এখন ড্রয়ের আভাসই মিলছে। চা বিরতির আগে ৬ উইকেটে ২০৫ রানে করেছে লঙ্কানরা। ফলে লিড দাঁড়িয়েছে ১৩৭ রানে।

এখন ১৪ রানে দিনেশ চান্দিমাল ও ৩২ রানে নিরোশান দিকভেলা অপরাজিত রয়েছেন।

বাংলাদেশ থেকে ৬৮ রানে পিছিয়ে থাকা শ্রীলঙ্কা চতুর্থ দিনের শেষ বিকেলটা ভালো কাটেনি। মাত্র ৩৯ রান তুলতেই হারায় দুটি উইকেট। অবশ্য সেটা কোনো চাপ মনে হয় লঙ্কানদের। কেননা পঞ্চম দিনের শুরুটা ছিল দুর্দান্ত। ব্যাট হাতে বাংলাদেশের বোলারদের রীতিমতো শাসন করতে থাকেন কুশল মেন্ডিস ও অধিনায়ক দিমুথ করুনারত্নে।

ব্যক্তিগত অর্ধশতকের পথেই হাঁটছিলেন মেন্ডিস। কিন্তু তাকে অর্ধশতক পূরণের সুযোগ দেননি টাইগার স্পিনার তাইজুল ইসলাম। দুর্দান্ত এক ডেলিভারিতে ডানহাতি এই লঙ্কান ব্যাটার বোল্ড করে সাজঘরে ফেরান তাইজুল। আউট হওয়ার আগে ৪৩ বলে ৪৮ রান করেন মেন্ডিস। ব্যাট হাতে শূন্যরানে আউট হন অ্যাঞ্জেলো ম্যাথিউস। এবারও ঘাতক সেই তাইজুল।

এরপর ধনঞ্জয়া ডি সিলভাকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন দলনেতা দিমুথ করুনারত্নে। কিন্তু তাইজুলের বোলিং তোপে বেশিক্ষণ ক্রিজে অবস্থান করতে পারেননি দুজনের কেউই। ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করার পর তাইজুলের বলে ৫২ রানে আউট হয়ে সাজঘরে ফেরেন দিমুথ। আর ধনঞ্জয়া ৩৩ রানে ফেরান তাইজুল।

(ঢাকাটাইমস/১৯মে/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :