বগুড়ায় বেশি দামে আটা বিক্রি, দুই প্রতিষ্ঠানকে জরিমানা

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ মে ২০২২, ১৯:১৮

আগের দামে কেনা আটা মজুদ করে বর্ধিত দামে বিক্রির দায়ে বগুড়ায় দুইটি দোকানকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার দুপুরে ওই দুই প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাতুল নাঈম। এ সময় ৫০ হাজার করে প্রতিষ্ঠান দুটিকে ১ লাখ টাকা অর্থদণ্ড দেয়া হয়। একইসাথে মজুদ করা আটা পূর্বের ন্যায্যমূল্যে বিক্রির আদেশ দিয়ে কৃষি বিপণন কর্মকর্তার কাছে রশিদ জমা দেওয়ার নির্দেশ দেন আদালত।

অর্থদণ্ডপ্রাপ্ত প্রতিষ্ঠান দুটি হলো- শহরের নামাজগড়ের ভাই ভাই ট্রেডার্স ও বিনোদ ট্রেডার্স।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাতুল নাঈম বলেন, পুরান বগুড়ার সীমা ফ্লাওয়ার মিলস থেকে পূর্বের মূল্যে আটা কিনে মজুদ করে নামাজগড়ের ভাই ভাই ট্রেডার্স ও বিনোদ ট্রেডার্স। সেখানে অভিযান চালিয়ে ঘটনার সত্যতা মেলায় এ উভয় প্রতিষ্ঠানকে ৫০ হাজার করে মোট ১ লাখ টাকা জরিমানা করা হয়। এসময় ভাই ভাই ট্রেডার্স-এর মজুদ থাকা ১৯ বস্তা আটা এবং বিনোদ ট্রেডার্স-এর স্টকে থাকা ১ বস্তা আটা ক্রয়মূল্যের সাথে মিল রেখে আগের বাজার দরে বিক্রয় করে বিক্রির প্রমাণক রশিদ বগুড়ার কৃষি বিপণন অধিদপ্তরের মাঠ পরিদর্শক আবু তাহেরের কাছে জমা জন্য নির্দেশ দেয়া হয়েছে। এছাড়াও ভবিষ্যতে আইন অমান্য করে ব্যবসা না করতে এবং ক্রেতাদের সাথে প্রতারণা না করতে উভয়কে সর্তক করা হয়।

আদালত পরিচালনাকালে উপস্থিত ছিলেন বগুড়া কৃষি বিপণন অধিদপ্তরের মাঠ পরিদর্শক আবু তাহের এবং আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সদস্যরা।

(ঢাকাটাইমস/১৯মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :