একই পরিবারের ছয়জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা, জানুন কেন

চট্টগ্রাম প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ জুন ২০২২, ০৯:৪৪ | প্রকাশিত : ২৮ জুন ২০২২, ০৯:৩৮

চট্টগ্রামে ২৫ বছরের পুরনো মামলায় একই পরিবারের ছয়জনকে দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত।

আইএফআইসি ব্যাংকের ২১৭ কোটি টাকার ঋণখেলাপি মামলায় সোমবার দুপুরে চট্টগ্রাম অর্থঋণ আদালতের বিচারক মো. মুজাহিদুর রহমানের আদালত এ আদেশ দেন।

দেশত্যাগে নিষেধাজ্ঞা পাওয়া ঋণখেলাপিরা হলেন- মোনাভী টেক্সটাইল কমপ্লেক্স লিমিটেডের এমডি শাহ মুরাদ, পরিচালক ইদ্রিস মিনহাজ, ইলিয়াস মুরাদ, সামসুদ্দিন রিয়াদ ও শামসুল আলম ফয়সাল। তারা একই পরিবারের সদস্য। আদালত সূত্রে জানা গেছে, মোনাভী টেক্সটাইল কমপ্লেক্স লিমিটেড আইএফআইসি ব্যাংক থেকে ঋণ নিয়ে আর সেই অর্থ ফেরত দিতে পারেনি। এরপর ব্যাংক কর্তৃপক্ষ ১৯৯৭ সালে অর্থঋণ আদালতে মামলা করেন।

মামলায় ২০২১ সালের ৪ নভেম্বর আদালত ব্যাংককে ২১৭ কোটি ২৬ লাখ ৯৮ হাজার ১৫০ টাকা দেওয়ার নির্দেশ দেন। সেই রায় বাস্তবায়নের জন্য গত ২৭ ফেব্রুয়ারি (নম্বর-৬১/২২) মামলা করে ব্যাংক। এ মামলায় খেলাপিঋণ আদায়ে ব্যাংক কর্তৃপক্ষ আসামিদের বিরুদ্ধে দেশত্যাগের নিষেধাজ্ঞা, পাসপোর্ট জব্ধ ও তাদের বন্ধক রাখা সম্পদ ক্রোক করার নির্দেশনা চেয়ে আবেদন করেন।

আদালত সোমবার দুপুরে শুনানি শেষে প্রতিষ্ঠানটির এমডি ও পাঁচ পরিচালকের দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করেন। একই সঙ্গে আসামিদের তপশিলের সম্পত্তিতে অন্তবর্তীকালীন ক্রোকাদেশ জারি করেন।

(ঢাকাটাইমস/২৮জুন/এফএ)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :