‘অমানুষ’-এর মিথিলা এবার শিশুদের সিনেমায়

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ জুলাই ২০২২, ১০:২৪

সম্প্রতি বাংলাদেশি সিনেমা ‘অমানুষ’ দিয়ে চলচ্চিত্রে অভিষেক হয়েছে অভিনেত্রী-গায়িকা রাফিয়াত রশিদ মিথিলার। গত ১৭ মার্চ দেশের ৪১টি প্রেক্ষাগৃহে মুক্তি পায় সিনেমাটি। সেখানে তার নায়ক ছিলেন নিরব হোসেন। একই দিনে কলকাতায় মুক্তি পায় তার ভারতীয় সিনেমা ‘আয় খুকু আয়’। সেখানে তিনি ‘বুম্বাদা’ খ্যাত প্রসেনজিৎ মুখার্জীর স্ত্রীর ভূমিকায় অভিনয় করেন।

কিন্তু দুটি সিনেমার কোনোটির মুক্তিতেই মিথিলা উপস্থিত থাকতে পারেননি। কারণ, কাজের সূত্রে তিনি বিভিন্ন দেশের শিশুদের স্বাভাবিক বিকাশ নিয়ে কাজ করেন ঘুরে ঘুরে। তাই সিনেমা দুটি মুক্তির দিন ঢাকা বা কলকাতা নয়, মিথিলা ছিলেন সুদূর তানজানিয়ায়, শিশুদের সঙ্গে। মাসখানেকের সফর শেষে কয়েক দিনের জন্য তিনি ঢাকায় ফিরেছেন।

ফিরেই জানালেন সুখবর। এবার শিশুদের উপযোগী একটি সিনেমায় অভিনয় করবেন তিনি। ফেসবুকে অনুরাগীদের সঙ্গে সে কথেই শেয়ার করে নিয়েছেন। শাহরিয়ার কবিরের লেখা ‘নুলিয়াছড়ির সোনার পাহাড়’ উপন্যাস অবলম্বনে তৈরি হবে সিনেমাটি। পরিচালক লুবনা শারমিন। সরকারি অনুদানপ্রাপ্ত ওই সিনেমায় মিথিলা ছাড়াও অভিনয় করবেন স্বপ্নিল, হিয়া, রাহিন, ইশরাত-সহ একঝাঁক শিল্পী।

জানা গেছে, আগামী ২০ জুলাই থেকে চট্টগ্রামের সীতাকুণ্ডে সিনেমাটির শুটিং শুরু হবে। প্রথম পর্যায়ের শুটিংয়ে থাকছেন না মিথিলা। জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত তিনি উগান্ডা, তানজানিয়া, সিয়েরালিওনে অফিসের কাজে ব্যস্ত থাকবেন। ফলে মিথিলা তার অংশের কাজ করবেন অক্টোবরের পরে।

সিনেমাটি সম্পর্কে এই অভিনেত্রী বলেন, ‘শিশুদের জন্য বানানো হচ্ছে এই সিনেমাটি। প্রায় এক বছর ধরে লুবনার সঙ্গে কথা বলছি সিনেমাটি নিয়ে। এর মধ্যে সিনেমা তৈরির অনুদানও মিলেছে। কাজটি আমার খুবই ভালো লাগার। মন দিয়ে কাজটি করতে চাই। নিজের সর্বোচ্চটা দিতে চাই। সিনেমার গল্পটি বেশ সুন্দর, শিক্ষণীয়। আশা করি, দর্শকদেরও ভালো লাগবে।’

(ঢাকাটাইমস/০১ জুলাই/এএইচ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :