নোয়াখালীতে ট্রলারসহ ১৮ জেলে আটক

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ জুলাই ২০২২, ১৫:৪৬

সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে সমুদ্রে মাছ ধরার অপরাধে নোয়াখালীর হাতিয়ায় একটি মাছ ধরার ট্রলারসহ ১৮ জন জেলেকে আটক করেছে কোস্টগার্ড। এসময় তাদের কাছ থেকে ৪০০ কেজি সামুদ্রিক মাছ জব্দ করা হয়েছে।

শুক্রবার দুপুরে চরচেঙ্গা এলাকার নদী থেকে তাদের আটক করা হয়।

পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আটককৃতদের ১০ হাজার টাকা অর্থদণ্ড করা হয় এবং জব্দকৃত মাছ নিলামে বিক্রি করে দেওয়া হয়েছে।

হাতিয়া কোস্টগার্ড জানায়, দেশের মৎস্য সম্পদের সুরক্ষা ও মাছের বংশবিস্তারে সাগরে মাছ ধরার ওপর ৬৫ দিনের নিষেধাজ্ঞা জারি করেছে সরকার। নিষেধাজ্ঞা বাস্তবায়নে হাতিয়ার সামুদ্রিক এলাকা চরচেঙ্গা সংলগ্ন এলাকায় অভিযান চালায় কোস্ট গার্ড দক্ষিণ জোনের একটি দল। নিষেধাজ্ঞা অমান্য করে সমুদ্রে মৎস্য আহরণ করা অবস্থায় একটি ইঞ্জিন চালিত কাঠের বোটসহ ১৮ জন জেলেকে আটক করা হয়।

এসময় তাদের ট্রলার থেকে ৪০০ কেজি সামুদ্রিক মাছ জব্দ করা হয়।

পরে হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সেলিম হোসেন নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে আটককৃত ১৮ জন জেলেকে ১০ হাজার টাকা জরিমানা করে ছেড়ে দেওয়া হয়। একইসাথে জব্দকৃত মাছ চল্লিশ হাজার টাকা নিলামে বিক্রি করা হয়।

বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা লে. কে এম শাফিউল কিঞ্জল জানান, আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণের পাশাপাশি মৎস্য সম্পদ রক্ষায় কোস্ট গার্ডের এ অভিযান অব্যাহত থাকবে।

(ঢাকাটাইমস/১জুলাই/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :